শিক্ষা

প্রাথমিক-মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ ২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ

২৮ এপ্রিল থেকে নিয়মিত পাঠদান শুরু হবে।
ছবি: স্টার ফাইল ফটো

চলমান তাপপ্রবাহের মধ্যে শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় আগামী ২৭ এপ্রিল পর্যন্ত সব সরকারি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ শনিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় জানায়, আগামী ২৭ এপ্রিল পর্যন্ত সব সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ ট্রাস্টের বিদ্যালয় ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর লার্নিং সেন্টারগুলো বন্ধ থাকবে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয় ও কলেজগুলো একই কারণে ২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। ২৮ এপ্রিল থেকে নিয়মিত পাঠদান শুরু হবে। এ সংক্রান্ত নির্দেশনা কিছুক্ষণের মধ্যে জানানো হবে।

এর আগে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি বন্ধ রাখার সিদ্ধান্ত জানায়।

দেশের কিছু কিছু জায়গায় তীব্র ও অধিকাংশ জায়গায় মৃদু থেকে মাঝারী ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। গতকাল শুক্রবার চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক পাঁচ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। এটি এখন পর্যন্ত এ বছরের সর্বোচ্চ তাপমাত্রা।

পবিত্র রমজান মাস, স্বাধীনতা দিবস, ঈদুল ফিতরের ছুটি সমন্বয় করে গত ২৬ মার্চ থেকে দেশের নিম্নমাধ্যমিক ও মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ ঘোষণা করা হয়েছিল।

শুক্রবার ও শনিবার বন্ধ থাকায় রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে নিয়মিত পাঠদান শুরুর কথা ছিল। প্রাথমিক বিদ্যালয়ের ছুটি আরও আগে থেকে শুরু হলেও একই দিন খোলার কথা ছিল।

 

Comments