ছাত্রলীগের ২ গ্রুপের শোকসভা ঘিরে উত্তেজনা: বরগুনা শহরে ১৪৪ ধারা জারি

২১ আগস্ট উপলক্ষে ছাত্রলীগের বিবদমান ২ গ্রুপের শোকসভা আয়োজনকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দেওয়ায় বরগুনা শহরে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।
পৌর শহরের গুরুত্বপূর্ণ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ছবি: সংগৃহীত

২১ আগস্ট উপলক্ষে ছাত্রলীগের বিবদমান ২ গ্রুপের শোকসভা আয়োজনকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দেওয়ায় বরগুনা শহরে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

আজ রোববার বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক শুভ্রা দাস স্বাক্ষরিত এক দাপ্তরিক আদেশে এ তথ্য জানানো হয়। এ বিষয়ে শহরে মাইকিংও করা হয়েছে।

জেলা প্রশাসক জানান, আজ দুপুর ১২টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা এই আদেশ বলবত থাকবে।

এর আগে, গত ৫ আগস্ট বরগুনায় একই স্থানে জেলা ছাত্রলীগের এই ২ গ্রুপ দোয়া অনুষ্ঠানের আয়োজন করায় অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করেছিল জেলা প্রশাসন।

পুলিশ ও স্থানীয়রা জানান, বরগুনা জেলা ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকের নেতৃত্বে ২১ আগস্ট উপলক্ষে আজ বিকেল ৩টায় বরগুনা সরকারি কলেজ এলাকায় শোকসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিতের কথা ছিল। একই সময়ে একই স্থানে ছাত্রলীগের আরেক গ্রুপের পদবঞ্চিত ছাত্রলীগ নেতা সবুজ মোল্লা এবং রাজ আরিয়ানের নেতৃত্বে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

ছাত্রলীগের ২ গ্রুপের একই সময়ে একই স্থানে কর্মসূচি দেওয়ায় সেখানে বিশৃঙ্খলা ও সংঘর্ষ এড়াতে সরকারি কলেজ এলাকাসহ পৌরসহরে ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

এ বিষয়ে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ দ্য ডেইলি স্টারকে বলেন, 'যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে তৎপর রয়েছে পুলিশ। পৌর শহরের গুরুত্বপূর্ণ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ছাড়া, পুলিশের কয়েকটি দল টহলে রয়েছে।'

Comments