চবিতে সাংবাদিককে হেনস্তার ঘটনায় ছাত্রলীগ থেকে বহিষ্কার ১

বহিষ্কৃত নেতা মারুফ ইসলাম ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক
বহিষ্কৃত নেতা মারুফ ইসলাম ছাত্রলীগের যুগ্ম সম্পাদক। ছবি: সংগৃহীত

পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিককে হেনস্তার ঘটনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রলীগের এক নেতাকে বহিষ্কার করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি। বহিষ্কৃত নেতা মারুফ ইসলাম ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

আজ রোববার বিকেলে চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, 'মারুফ ইসলামকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। এটা সবার জন্য একটি বার্তা যারা তাদের অপরাধ ধামাচাপা দিতে সংগঠনের নাম ব্যবহার করে।'

এ বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, 'বাংলাদেশের কোনো শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নষ্ট করার সুযোগ নেই। কেউ কোনোভাবে চেষ্টা করলে তার বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে, যেমনটি আমরা এই ক্ষেত্রে করেছি।'

শনিবার শৃঙ্খলাভঙ্গের অভিযোগে বিভিন্ন ইউনিট থেকে ২১ নেতাকে বহিষ্কার করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি। সংগঠনটির ফেসবুক পেজে এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি পোস্ট করা হয়েছে।

গত ৯ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার এলাকায় চারুকলা ইন্সটিটিউটকে মূল ক্যাম্পাসে স্থানান্তরের দাবিতে আন্দোলনরত চারুকলা বিভাগের শিক্ষার্থীদের ওপর হামলা চলাকালে সেখানে সংবাদ সংগ্রহের জন্য যান দৈনিক সমকালের প্রতিবেদক এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মারজান আক্তার। এসময় পেশাগত দায়িত্ব পালনকালে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মীদের হাতে হেনস্তার শিকার হন দৈনিক সমকালের প্রতিবেদক এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মারজান আক্তার। ওই সাংবাদিকের পথরোধ করে তারা মোবাইল থেকে ফুটেজ মুছে ফেলার হুমকি দেন।

Comments