সর্বোচ্চ অবস্থানে ডিএসইএক্স সূচক

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এর প্রধান সূচক ডিএসইএক্স আজ রোববার ৫৭ পয়েন্ট বেড়ে রেকর্ড ৬৩৬৫ দশমিক ১১ পয়েন্টে দাঁড়িয়েছে। যা গতকালের চেয়ে ০ দশমিক ৯১ শতাংশ বেশি।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এর প্রধান সূচক ডিএসইএক্স আজ রোববার ৫৭ পয়েন্ট বেড়ে রেকর্ড ৬৩৬৫ দশমিক ১১ পয়েন্টে দাঁড়িয়েছে। যা গতকালের চেয়ে ০ দশমিক ৯১ শতাংশ বেশি।

এদিন শেয়ারবাজারে লেনদেন ০ দশমিক ২২ শতাংশ বেড়ে ১৭৯৩ কোটি টাকার হয়েছে, যা গতকাল ছিল ১৭৮৯ কোটি টাকা।

সুচকের এমন রেকর্ডের দিনে কারিগরি ত্রুটির জন্য শেয়ারবাজারে লেনদেন প্রায় দেড় ঘণ্টা পরে শুরু হয়। একারণে লেনদেনের সময় বিকেল সাড়ে তিনটা পর্যন্ত বাড়ায় ডিএসই কর্তৃপক্ষ।

দিনশেষে ডিএসইতে দাম বেড়েছে ২১০টি প্রতিষ্ঠানের শেয়ারের, কমেছে ১৫০টির। এবং অপরিবর্তিত ছিল ১৩টির দর।

এদিন সবচেয়ে বেশি, ৯ দশমিক ৯৭ শতাংশ দাম বেড়েছে মিরাকেল ইন্ড্রাস্ট্রিজ-এর শেয়ারের, এরপরেই ছিল লিগ্যাসি ফুটওয়্যার, ইনডেক্স এগ্রো ইন্ডাস্ট্রিজ, সমতা লেদার এবং আজিজ পাইপসের।

সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকো লিমিটেডের শেয়ার। যার অর্থমূল্য ১৫২ কোটি টাকা। এর পরেই আছে এস এস স্টিল, ফু-ওয়াং সিরামিকস এবং সাইফ পাওয়ারটেক ইন্ডাস্ট্রিজ এবং শাইনপুকুর সিরামিকস।

দরপতনের শীর্ষে ছিল তমিজউদ্দিন টেক্সটাইলস, যার শেয়ারের দাম কমেছে প্রায় ১০ শতাংশ। এর পরে ছিল ফারইস্ট ফাইনান্স, ফ্যামিলিটেক্স বিডি, টুং হাই নিটিং এবং রুপালী ব্যাংক।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও আজ লেনদেন বেড়েছে। এক্সচেঞ্জের সার্বিক মূল্যসূচক সিএএসপিআই ০ দশমিক ৩৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮৩৭৯ এ। যা আগের দিনের চেয়ে ৬০ পয়েন্ট বেশি।

এদিন লেনদেনে অংশ নেয়া ৩২০টি প্রতিষ্ঠানের মধ্যে ১৭০টির দাম বেড়েছে। দাম কমেছে ১৩৭টির এবং অপরিবর্তিত ছিল ১৩টির দর।

Comments

The Daily Star  | English
MP Azim’s body recovery

Feud over gold stash behind murder

Slain lawmaker Anwarul Azim Anar and key suspect Aktaruzzaman used to run a gold smuggling racket until they fell out over money and Azim kept a stash worth over Tk 100 crore to himself, detectives said.

11h ago