খেলার জন্য ফিট মুশফিক, তামিমকে নিয়ে ‘অনেক সংশয়’

বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো সোমবার গণমাধ্যমে পাঠানো এক ভিডিওবার্তায় দলের গুরুত্বপূর্ণ দুই ক্রিকেটারের চোটের হালচাল জানিয়েছেন।

চোটের কারণে ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির শেষ দিকে থাকতে পারেননি বাংলাদেশের দুই সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম ও তামিম ইকবাল। চোট কাটিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে হারারে টেস্টে মুশফিকের ফেরার সম্ভাবনা উজ্জ্বল হলেও তামিমকে নিয়ে দেখা দিয়েছে সংশয়।

বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো সোমবার গণমাধ্যমে পাঠানো এক ভিডিওবার্তায় দলের গুরুত্বপূর্ণ দুই ক্রিকেটারের চোটের হালচাল জানিয়েছেন।

প্রিমিয়ার লিগের সময় বা হাতের আঙুলে চোট পেয়েছিলেন মুশফিক। সেই চোটে সুপার লিগের তিন ম্যাচ আগেই ছিটকে যান তিনি। পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যেও তাকে রাখা হয় টেস্ট দলে। জিম্বাবুয়ে গিয়ে একমাত্র প্রস্তুতি ম্যাচে বিশ্রামে ছিলেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। ডমিঙ্গো জানান, পর্যাপ্ত বিশ্রামে উন্নতির দিকে থাকা মুশফিক খেলার জন্য মুখিয়ে আছেন, ‘ফিট হয়ে খেলার জন্য বেশ আত্মবিশ্বাসী মুশফিক।  সে তার পুনর্বাসন ভালোভাবে সম্পন্ন করেছে। আশা করি সে খেলবে।’ 

প্রিমিয়ার লিগের সুপার লিগ রাউন্ডের আগেই নিজেকে সরিয়ে নেন তামিম। তখন তিনি জানিয়েছিলেন পায়ের ব্যথার কারণে রানিং বিট্যুইন দ্য উইকেটে সমস্যা হচ্ছে তার। সেই সমস্যা এখনো মেটেনি। জিম্বাবুয়ে গিয়ে প্রস্তুতি ম্যাচের প্রথম ইনিংসে ব্যাট না করলেও দ্বিতীয় ইনিংস খেলতে নেমেছিলেন। ৩০ বল খেলে ১৮ রান করেন এই ওপেনার।

তবে প্রস্তুতি ম্যাচে কিছুটা ব্যাট করলেও তার টেস্টে নামা নিয়ে সংশয়ের কথা জানালেন ডমিঙ্গো, ‘তামিম এখনো শতভাগ নিশ্চিত নয়। তার খেলা নিয়ে অনেক সংশয় আছে। আমার মনে হয় এই ব্যাপারে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।’

৭ জুলাই হারারে স্পোর্টস ক্লাব মাঠে শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ের একমাত্র টেস্ট। এরপর দুদল তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে।

Comments