ক্রিকেট

টি-টোয়েন্টিতে মন দিতে গিয়েই টেস্টে খারাপ ফল!

টি-টোয়েন্টি বিশ্বকাপে চরম ব্যর্থ হয় বাংলাদেশ দল। বিশ্ব আসরে টি-টোয়েন্টির চাহিদার বিপরীতে এক ধরণের জড়োসড়ো ব্যাটিং অ্যাপ্রোচ নিয়ে খেলেন ব্যাটসম্যানরা। দেখা যায়নি মারার তাড়না। মিরপুর টেস্টে যখন দরকার ছিল ধৈর্য দেখানো, উইকেটে পড়ে থেকে ম্যাচ বাঁচানো তেমন পরিস্থিতিতে পুরো উলটো অ্যাপ্রোচ ছিল বাংলাদেশ দলের। 
Minhajul Abedin Nannu

পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে লড়াই করলেও মিরপুরে আড়াইদিন বৃষ্টিতে ভেসে যাওয়ার পরও ম্যাচ বাঁচাতে পারেনি বাংলাদেশ। চরম বিব্রতকর এই পারফরম্যান্সের পেছনে অত্যধিক টি-টোয়েন্টি খেলাকে দায় দিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

টি-টোয়েন্টি বিশ্বকাপে চরম ব্যর্থ হয় বাংলাদেশ দল। বিশ্ব আসরে টি-টোয়েন্টির চাহিদার বিপরীতে এক ধরণের জড়োসড়ো ব্যাটিং অ্যাপ্রোচ নিয়ে খেলেন ব্যাটসম্যানরা। দেখা যায়নি মারার তাড়না। মিরপুর টেস্টে যখন দরকার ছিল ধৈর্য দেখানো, উইকেটে পড়ে থেকে ম্যাচ বাঁচানো তেমন পরিস্থিতিতে পুরো উলটো অ্যাপ্রোচ ছিল বাংলাদেশ দলের।  এবার বলে বলে মারার তাড়নায় পাকিস্তানের বিপক্ষে ৮৭ রানে গুটিয়ে ফলোঅনে পড়ে তারা।

হতাশার এই পারফরম্যান্স সঙ্গী করেই নিউজিল্যান্ডে আরেকটি টেস্ট সিরিজ খেলতে গেছেন মুমিনুল হকরা। বৃহস্পতিবার প্রধান নির্বাচক মিনহাজুল বিগত সিরিজে ব্যর্থতার প্রসঙ্গে টি-টোয়েন্টিতে কারণ হিসেবে দেখছেন,  'পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের আগে অনেক দিন ধরেই টি–টোয়েন্টি ক্রিকেটে মনোযোগ ছিল দলের, সেখান থেকে বড় দৈর্ঘ্যের ক্রিকেটে নামার জন্যই খুব সম্ভবত টেস্ট সিরিজটা খারাপ হয়েছে।'

ঘরের মাঠেই দলের অবস্থা ছিল মলিন। নিউজিল্যান্ডে খেলতে হবে কঠিন কন্ডিশনে। তবে প্রধান নির্বাচক মনে করেন সিরিজের বেশ আগেভাগে যাওয়াও ভালো প্রস্তুতির সুযোগ থাকছে। কন্ডিশন কঠিন হলেও তিনি দেখছেন ঘুরে দাঁড়ানোর আশা, 'নিউজিল্যান্ড সিরিজের আগে বাংলাদেশ বেশ সময় পাচ্ছে অনুশীলনের জন্য। অনুশীলন ম্যাচও আছে। আশার দিকটা হচ্ছে, নিউজিল্যান্ডে যাওয়ার আগে এখানে দুটি টেস্ট খেলে গেছে দল। দুটি অনুশীলন ম্যাচের পর টেস্টে মাঠে নামবে খেলোয়াড়েরা। আমার বিশ্বাস, আমরা ঘুরে দাঁড়াব।'

নিউজিল্যান্ড পৌঁছে এক সপ্তাহ কোয়ারেন্টিনে থাকবে বাংলাদেশ দল। এরপর সেখানে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। আসছে বছরের শুরুর দিন  মাউন্ট মাঙ্গানুইতে শুরু হবে নিউজিল্যান্ড-বাংলাদেশের প্রথম টেস্ট।  ৯ জানুয়ারি ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্টে নামবে বাংলাদেশ-নিউজিল্যান্ড।

Comments