তাসকিনকে ছাড়াই শ্রীলঙ্কা সিরিজের দল, বাদ সাদমান-জায়েদ

তাসকিনের জায়গায় স্কোয়াডে এসেছেন তরুণ ডানহাতি পেসার রেজাউর রহমান রাজা। পারিবারিক কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজে না খেলা সাকিব আল হাসানও অনুমিতভাবেই আছেন। 
Taskin Ahmed
ছবি: এসএলসি

কাঁধের চোটে থাকায় শ্রীলঙ্কা সিরিজে খেলা নিয়ে শঙ্কা ছিল তাসকিন আহমেদের। সেই শঙ্কাই সত্যি হলো। চোটে থাকা এই পেসারকে বাইরে রেখেই শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের  জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাদ পড়েছেন বাজে ফর্মে থাকা ওপেনার সাদমান ইসলাম। না খেলেই বাদ পেসার আবু জায়েদ রাহি। 

তাসকিনের জায়গায় স্কোয়াডে এসেছেন তরুণ ডানহাতি পেসার রেজাউর রহমান রাজা। পারিবারিক কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজে না খেলা সাকিব আল হাসানও অনুমিতভাবেই আছেন। 

স্কোয়াডে আছেন শরিফুল ইসলামও। তবে তার খেলা নির্ভর করছে ফিটনেস সাপেক্ষে।গোড়ালির চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে ছিলেন না শরিফুল। সেই চোট সারলেও তার শারীরিক অন্য একটি সমস্যায় অস্ত্রোপচার প্রয়োজন। যদিও রোববার ঢাকা প্রিমিয়ার লিগে খেলতে নামেন তিনি।

সাদমান অনেকদিন ধরেই ফর্মে নেই। তার বাদ পড়া নিয়েও বড় কোন প্রশ্ন নেই। তবে না খেলেই বাদ দেওয়া হয়েছে পেসার জায়েদকে।  সাদমান গত দুই সিরিজ থেকেই রানে নেই। সবশেষ ৩ টেস্টে ১০.৩৩ গড়ে তিনি করেন কেবল ৬২ রান। সাদমানের জায়গায় অবশ্য নতুন কাউকে নেওয়া হয়নি। 

টেস্টে একটা সময় পেসারদের মধ্যে বিবেচনার শীর্ষে  ছিলেন জায়েদ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনি খেলার সুযোগ পাননি। এবার না খেলেই বাদ দেওয়া হলো তাকে।

১৫ মে চট্টগ্রামে শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কার প্রথম টেস্ট। ২৩ মে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দুদল নামবে দ্বিতীয় টেস্টে।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলি চৌধুরী, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, ইবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম, শরিফুল ইসলাম (ফিটনেস সাপেক্ষে)

Comments

The Daily Star  | English

Trees are Dhaka’s saviours

Things seem dire as people brace for the imminent fight against heat waves and air pollution.

4h ago