ইউনাইটেডের দায়িত্ব ছাড়লেন সুলশার

অপেক্ষা ছিল কেবল আনুষ্ঠানিক ঘোষণার। চলে এলো সেই ঘোষণাও।

একের পর এক বাজে ফলের কারণে সমালোচনা চলছিল তীব্র। সঙ্গে জোরালো হচ্ছিল গুঞ্জন। ওয়াটফোর্ডের কাছে হারের পর আর টেকেনি ধৈর্য। ম্যানচেস্টার ইউনাইটেডের বোর্ড কর্মকর্তারা ওলে গানার সুলশারকে বিদায় করে দেওয়ার ব্যাপারে সম্মত হওয়ায় অপেক্ষা ছিল কেবল আনুষ্ঠানিক ঘোষণার। চলে এলো সেই ঘোষণাও। ইংলিশ প্রিমিয়ার লিগের সফলতম ক্লাব ইউনাইটেডের কোচের পদ থেকে সরে দাঁড়ালেন সুলশার।

রোববার অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতিতে নিজেদের সাবেক ফুটবলার সুলশারের দায়িত্ব ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছে রেড ডেভিলরা। মৌসুমের বাকি অংশের জন্য একজন ভারপ্রাপ্ত কোচের সন্ধানে রয়েছে তারা। যতদিন পর্যন্ত পছন্দের কাউকে না পাওয়া যায়, ততদিন মাইকেল ক্যারিক থাকবেন ক্রিস্তিয়ানো রোনালদো-দাভিদ দে হেয়াদের দায়িত্বে। সুলশারের মতো তিনিও দলটির সাবেক ফুটবলার।

বিবৃতিতে ইউনাইটেড আরও জানিয়েছে, কঠিন হলেও সুলশারকে বিদায় দেওয়ার কঠিন সিদ্ধান্ত তাদের নিতে হয়েছে। দায়িত্ব পালনের জন্য ধন্যবাদ জানানোর পাশাপাশি তার ভবিষ্যতের জন্য শুভকামনা জানিয়েছে দলটি।

প্রায় তিন বছর কোচিং করানোর পর ইউনাইটেডের সঙ্গে সুলশারের বন্ধন ছিন্ন হলো। জোসে মরিনহোর বিদায়ের পর ২০১৮ সালের ডিসেম্বরে ওল্ড ট্র্যাফোর্ডে অন্তর্বর্তীকালীন কোচ হয়ে এসেছিলেন তিনি। পরে পাকাপাকিভাবে দায়িত্ব পান। তার অধীনে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৬৮ ম্যাচ খেলে ৯১টিতে জিতেছে ইউনাইটেড। তবে কোনো শিরোপা জেতাতে পারেননি ক্লাবটিকে। সবশেষ ২০২০-২১ মৌসুমের উয়েফা ইউরোপা লিগের ফাইনালে রোমাঞ্চকর টাইব্রেকারে ভিয়ারিয়ালের কাছে হেরে রানার্সআপ হয় ইউনাইটেড।

সাম্প্রতিক সময়টা একদমই ভালো যায়নি নরওয়ের সাবেক তারকা সুলশারের। সব প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ ১১ ম্যাচের ছয়টিতে হারে ইউনাইটেড। তিনটি ড্রয়ের পাশাপাশি তারা জয় পায় মাত্র দুটিতে। ঘরের মাঠে লিভারপুলের কাছে ৫-০ গোলে বিধ্বস্ত হওয়ার পর শহর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটির কাছে ২-০ গোলে হারলেও সুলশারের উপর আস্থা রাখা হয়েছিল। কিন্তু আগের দিন শনিবার ওয়াটফোর্ডের মাঠে ৪-১ গোলে উড়ে যাওয়ার পর ইউনাইটেডের কর্তারা আর তাকে সুযোগ দিতে চায়নি।

Comments

The Daily Star  | English

Cyclone Remal: Elderly man dies en route to shelter in Satkhira

He slipped and fell on the road while going to Napitkhali shelter with his wife on a cycle around 6:30pm

1h ago