শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগে সরকারকে দ্রুত ব্যবস্থা নেওয়ার অনুরোধ শিক্ষক সমিতির

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে উপাচার্যের পদত্যাগে সরকারকে অতিদ্রুত ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছেন বিশ্ববিদ্যলয়ের শিক্ষক সমিতি।
ফরিদ উদ্দিন আহমেদ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগে সরকারকে অতিদ্রুত ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছে বিশ্ববিদ্যলয়ের শিক্ষক সমিতি।

আজ রোববার দুপুর আড়াইটা থেকে সন্ধ্যা পর্যন্ত দীর্ঘ বৈঠক শেষে এক প্রেস বিজ্ঞপ্তিতে চারটি সিদ্ধান্তের কথা জানান শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস।

সিদ্ধান্তগুলো হলো:

১. শিক্ষার্থী ও শিক্ষকদের উপর বর্বরোচিত পুলিশি হামলার তীব্র নিন্দা জ্ঞাপন করা হয়। অবিলম্বে সরকার কর্তৃক নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করে দায়ীদের চিহ্নিত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে।

২. অনশনরত শিক্ষার্থীদের অনশন ভাঙানোর জন্য যা যা দরকার তা অনতিবিলম্বে করতে হবে। এ ব্যাপারে সরকারের সহযোগিতা কামনা করছি।

৩. উপাচার্যের পদত্যাগের বিষয়টি সরকারের এখতিয়ারভুক্ত। এক্ষেত্রে অতিদ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ করা হয়।

৪. শিক্ষার্থীদের প্রতি কোনোরকম সহিংসতায় সম্পৃক্ত না হওয়ার জন্য উদাত্ত আহ্বান জানানো হয়।

শাবিপ্রবির শিক্ষক সমিতি উপাচার্যের পদত্যাগের দাবি জানানোর পর উল্লস প্রকাশ করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। ছবি: শেখ নাসির/স্টার

 

Comments

The Daily Star  | English

Taking care of stray animals during heat wave

Dhaka is experiencing the worst possible heat wave and Dhakaites are all chalking out their best-known life hacks and household hacks to beat the heat.

Now