অভিনেতা মাহমুদ সাজ্জাদ মারা গেছেন

টিভি নাটক ও চলচ্চিত্র অভিনেতা মাহমুদ সাজ্জাদ মারা গেছেন। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।
মাহমুদ সাজ্জাদ। ছবি: সংগৃহীত

টিভি নাটক ও চলচ্চিত্র অভিনেতা মাহমুদ সাজ্জাদ মারা গেছেন। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

আজ রোববার বিকেলে দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন মাহমুদ সাজ্জাদের ভাই নাট্যজন ম হামিদ। 

তিনি বলেন, 'সব শেষ, ভাই আর নেই। আজ বিকেল সাড়ে তিনটায় মারা গেছেন তিনি।'

গত ১ সেপ্টেম্বর থেকে এভারকেয়ার হাসপাতালের আইসিউইতে ছিলেন তিনি।

ম হামিদ আরও বলেন, 'কিছু দিন আগে মাহমুদ সাজ্জাদের জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল। নতুন কিছু অ্যান্টিবায়োটিক দিয়েছিলেন চিকিৎসকরা। শেষের দিকে কিছুই খেতে পারতেন না। নল দিয়ে খাওয়ানো হত তাকে।'

তিনি বলেন, 'ভাইয়ের আত্মার শান্তির জন্য সবার কাছে দোয়া চাই।'

মাহমুদ সাজ্জাদকে করোনায় আক্রান্ত হওয়ার পর হাসপাতালে নেওয়া হয়। শুরু থেকেই তাকে আইসিইউতে রাখা হয়েছিল। করোনা নেগেটিভ আসার পর থেকে শারীরিক জটিলতা দেখা দেয়। করোনা পরবর্তী জটিলতায় তাকে আবারও আইসিইউতে নেওয়া হয়। তখন থেক সেখানে ৫৪ দিন আইসিউইতে ছিলেন এই অভিনেতা।

মাহমুদ সাজ্জাদ প্রথম অভিনয় করেন জহির রায়হান পরিচালিত 'সংসার' সিনেমায়। এরপর খান আতাউর রহমান পরিচালিত ঝড়ের পাখি, আপন পর, আজিজ আজহারের চোখের জলেসহ আরও কিছু সিনেমায় অভিনয় করেন তিনি।

বিটিভির সাড়া জাগানো নাটক সকাল-সন্ধ্যা তার অভিনীত প্রথম ধারাবাহিক নাটক।

৭৩ বছর বয়সী মাহমুদ সাজ্জাদ নাট্যচক্র নাট্যদলের সঙ্গে জড়িত আছেন বিশ্ববিদ্যালয় জীবন থেকে। এই দলের হয়ে অভিনয় করেছেন লেট দেয়ার বি
লাইট, স্পার্টাকাস, জনকসহ অনেক নাটকে।

Comments

The Daily Star  | English

There is a reason why daily news has become so depressing

Isn't there any good news? Of course, there is. But good news doesn't make headlines.

7h ago