জন্মদিনে ফুলে ফুলে ভরে গেছে চম্পার বাসা

পাঁচবারের জাতীয় চলচ্চিত্র জয়ী অভিনেত্রী চম্পার জন্মদিন আজ ৫ জানুয়ারি। জন্মদিনে দ্য ডেইলি স্টারের মুখোমুখি হয়েছেন এই অভিনেত্রী।
চম্পা। ছবি: শেখ মেহেদী মোর্শেদ

পাঁচবারের জাতীয় চলচ্চিত্র জয়ী অভিনেত্রী চম্পার জন্মদিন আজ ৫ জানুয়ারি। জন্মদিনে দ্য ডেইলি স্টারের মুখোমুখি হয়েছেন এই অভিনেত্রী।

আজ আপনার জন্মদিন, বিশেষ দিনটি কীভাবে কাটছে?

বাসায় আছি। সকাল থেকে বাসায় ফুল আর কেক আসা শুরু হয়েছে। সবচেয়ে বেশি এসেছে ফুল। অচেনা ভক্তের ফুলও এসেছে। প্রতিবছর অচেনা ভক্তের ফুল আসে। পরিচিত ও শুভাকাঙ্ক্ষীদের পাঠানো ফুল এসেছে বেশি। ফুলে ফুলে বাসা ভরে গেছে। ভীষণ ভালো লাগছে। মানুষের ভালোবাসায় আপ্লুত হচ্ছি বার বার।

জন্মদিনে মানুষের ভালোবাসার প্রকাশ বেশি দেখতে পাই। এটা আমাকে ভীষণ আনন্দ দেয়। বিশেষ দিনটিতে খুব ভালো আছি। এজন্য মহান আল্লাহর কাছে শুকরিয়া। সুস্থ থাকাটাই বড় কিছু্। আজকের দিনে ববিতা আপাকে খুব মিস করছি। ববিতা আপা দেশের বাইরে আছেন। আমার নাতনি দেশের বাইরে আছেন। নাতনিকে মিস করছি।

আপনার অভিনীত নতুন সিনেমা শান নিয়ে কিছু বলুন...

শান ভালো গল্পের একটি সিনেমা। সিয়াম এই সিনেমার নায়ক। তার সঙ্গে আগেই বিশ্ব সুন্দরীতে অভিনয় করেছি। করোনার কারণে মুক্তি পিছিয়েছে।

বাংলাদেশের সিনেমা ছাড়াও ভারতীয় বাংলা সিনেমায় অভিনয় করে প্রশংসিত হয়েছেন, কেমন লাগে বিষয়টি?

আমি একজন শিল্পী। আমি একজন অভিনেত্রী। শিল্পীর কাজ অভিনয় করা। সবার আগে আমার দেশের সিনেমাকে প্রাধান্য দিয়েছি সারাজীবন। তারপর দেশের বাইরের সিনেমা করেছি। ভারতীয় কিছু গুণী পরিচালকের সিনেমায় অভিনয় করার সুযোগ আমার জীবনে এসেছিল। আমি এটাকে খুব পজেটিভভাবে দেখি। আমি মনে করি আমার সততা, চেষ্টা ও অভিনয়ের প্রতি ভালোবাসার জন্যই কাজগুলো করা সহজ হয়েছে। যখন দুই দেশ থেকে অভিনয়ের জন্য প্রশংসা শুনি, তখন ভালো লাগে। খুব ভালো লাগে।

এক সময় প্রচুর সিনেমা করেছেন, এখন সিনেমার সেই সোনালী দিন আর নেই, ভাবতে খারাপ লাগে না?

তা তো লাগেই। পেছনে ফিরে তাকালে অবশ্যই মন খারাপ হয়। সিনেমার সোনালী যুগ ছিল আমাদের। অসংখ্য ভালো ভালো সিনেমা নির্মিত হয়েছে। অসম্ভব ব্যস্ত সময় কাটিয়েছি আমরা। এখন সিনেমার সংখ্যা কমে গেলেও ঘুরে দাঁড়ানোর একটা চেষ্টা চলছে। আমি আশাবাদী সফল হবে। আজ হোক বা কাল হোক অথবা দেরিতে হোক সফলতা আসবে।

আপনারা ৩ বোন এদেশের সিনেমায় অভিনয় করেছেন? সেসব দিনের কথা মনে পড়ে?

অবশ্যই মনে পড়ে। তিন কন্যা নামে একটি সিনেমায় আমরা তিন বোন (সুচন্দা, ববিতা ও চম্পা) অভিনয় করেছিলাম। আরও বেশ কিছু সিনেমা একসঙ্গে করেছি। এটা আমাদের অভিনয় জীবনের বড় ঘটনা ছিলো। তিন বোন সিনেমায় অভিনয় করেছি, অবশ্যই বিষয়টি নিয়ে গর্ব করতাম একসময়।

Comments

The Daily Star  | English

Army now has public trust as it stands by the people: PM

Prime Minister Sheikh Hasina today said the country's army has earned public trust and confidence by standing beside the people

42m ago