একাই ভালো আছি: মালাইকা আরোরা

জীবনের প্রতি মালাইকা আরোরার দৃষ্টিভঙ্গি সবসময় অনুপ্রেরণাদায়ক। তিনি নিজের ভাবনা নিয়ে সবসময় সোচ্চার। সম্প্রতি মালাইকা গ্রাজিয়ার সঙ্গে এক সাক্ষাত্কারে গত ২ বছরের জীবন নিয়ে কথা বলেছেন।
একাই ভালো আছি: মালাইকা অরোরা
মালাইকা অরোরা। ছবি: সংগৃহীত

জীবনের প্রতি মালাইকা অরোরার দৃষ্টিভঙ্গি সবসময় অনুপ্রেরণাদায়ক। তিনি নিজের ভাবনা নিয়ে সবসময় সোচ্চার। সম্প্রতি মালাইকা গ্রাজিয়ার সঙ্গে এক সাক্ষাত্কারে গত ২ বছরের জীবন নিয়ে কথা বলেছেন।

তিনি বলেন, আমি একাই ভালো আছি। কোনো ফাঁদ ছাড়াই একা থাকতে স্বাচ্ছন্দ্যবোধ করি। আত্ম-বিকাশ এবং আত্ম-বৃদ্ধির জন্য নিজের সঙ্গে কাটানো সময় অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি আমার সময়কে আগের চেয়ে বেশি মূল্যবান মনে করি।

তিনি আরও বলেন, এই মহামারি আমাকে অনেক কিছু শিখিয়েছে। বর্তমান বৈশ্বিক জলবায়ুতে আত্মতুষ্টির কোনো জায়গা নেই। মনে রাখতে হবে অস্থিরতা কোনো বিকল্প নয়। পরিশ্রমী মানুষদের দেখে জীবনের বিভিন্ন ক্ষেত্রে অনেক কিছু শেখার আছে।

ইন্ডাস্ট্রিতে প্রাসঙ্গিক থাকার প্রয়োজনীয়তা নিয়ে তিনি বলেন, আমি মনে করি নতুন নতুন মাধ্যমের সঙ্গে মানিয়ে নিতে হবে। বিখ্যাত ব্যক্তিরা পরিবর্তিত সময়ের সঙ্গে খাপ খাইয়ে চলেন। তাই যে কোনো ক্ষেত্রের পেশাদারদের অবশ্যই পরিবর্তনকে আলিঙ্গন করতে হবে এবং নতুন সম্ভাবনার সুযোগ খুঁজতে হবে।

Comments