যে কারণে অ্যাম্বার হার্ডকে ২ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দিতে হবে জনি ডেপের

৬ সপ্তাহের বিচারকাজ শেষে সাবেক স্ত্রী অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে করা মানহানির মামলা জিতেছেন ‘হলিউড অভিনেতা জনি ডেপ। অ্যাম্বার হার্ডের কাছ থেকে এখন ১০ মিলিয়নের বেশি ডলার ক্ষতিপূরণ পাবেন ‘পাইরেটস অব দ্য ক্যারাবিয়ান’​​​​​​​ তারকা। 
জনি ডেপ ও অ্যাম্বার হার্ড। ছবি: সংগৃহীত

৬ সপ্তাহের বিচারকাজ শেষে সাবেক স্ত্রী অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে করা মানহানির মামলা জিতেছেন 'হলিউড অভিনেতা জনি ডেপ। অ্যাম্বার হার্ডের কাছ থেকে এখন ১০ মিলিয়নের বেশি ডলার ক্ষতিপূরণ পাবেন 'পাইরেটস অব দ্য ক্যারাবিয়ান' তারকা। 

তবে, ডেপের বিরুদ্ধেও হার্ডের মানহানি করার অভিযোগ প্রমাণিত হয়েছে। তাই হার্ডও তার কাছ থেকে কিছু অর্থ পাবেন।

বার্তাসংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, একটি সংবাদমাধ্যমে ডেপের বিরুদ্ধে শারীরিক ও মানসিক অভিযোগ নির্যাতনের অভিযোগ  তুলেছিলেন অ্যাম্বার হার্ড। ওই ঘটনায় তার মানহানি হয়েছে উল্লেখ করে ডেপ ৫০ মিলিয়ন ডলারের মানহানির মামলা করেছিলেন হার্ডের বিরুদ্ধে।

বুধবার আদালতের জুরিরা রায়ে বলেন, ডেপের অভিযোগের সঙ্গে তারা একমত। সত্যি সত্যিই এ ঘটনায় ডেপের মানহানি হয়েছে। জুরিরা প্রথমে হার্ডকে ডেপের হাতে ১৫ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ তুলে দেওয়ার নির্দেশ দেন। পরে বিচারকরা এটি কমিয়ে ১০ দশমিক ৩৫ মিলিয়ন ডলার করেন।

এদিকে, ডেপ হার্ডের বিরুদ্ধে মানহানির মামলা করার পর ডেপের বিরুদ্ধেও পাল্টা ১০০ মিলিয়ন ডলারের মানহানির মামলা করেছিলেন হার্ড। ডেপের আইনজীবী তার অভিযোগগুলোকে 'প্রতারণা' বলে অভিহিত করে তার মানহানি করেছেন বলে মামলায় উল্লেখ করেছিলেন তিনি।

বুধবার জুরিরা রায়ে ডেপের বিরুদ্ধে আনা হার্ডের ৩ অভিযোগের ২টিই নাকচ করে দেন। তবে, ডেপের একজন অ্যাটর্নি গণমাধ্যমকে বলেছিলেন, ডেপের সঙ্গে তথাকথিত লড়াইয়ের পর পুলিশকে দেখানোর জন্য নিজেই সম্পত্তির ক্ষতি করেছিলেন হার্ড। এ কথায় সত্যিই হার্ডের মানহানি হয়েছে বলে সিদ্ধান্তে আসেন জুরিরা। ফলে বিচারক প্যানেল হার্ডের কাছে ২ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ পরিশোধের নির্দেশ দেন ডেপকে।

Comments