আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন মুস্তাফিজুর

ফতুল্লা ক্রিকেট স্টেডিয়ামে শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগের তৃতীয় রাউন্ডে দুই ইনিংসে মোট ৩১ ওভার বল করেছেন মুস্তাফিজুর রহমান। প্রথম ইনিংসে ১৮ ওভার ও দ্বিতীয় ইনিংসে ১৩ ওভার বল করে একটি করে উইকেট নিলেও মোট রান দিয়েছেন মাত্র ৪৭।
মুস্তাফিজুর রহমান

ফতুল্লা ক্রিকেট স্টেডিয়ামে শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগের তৃতীয় রাউন্ডে দুই ইনিংসে মোট ৩১ ওভার বল করেছেন মুস্তাফিজুর রহমান। প্রথম ইনিংসে ১৮ ওভার ও দ্বিতীয় ইনিংসে ১৩ ওভার বল করে একটি করে উইকেট নিলেও মোট রান দিয়েছেন মাত্র ৪৭।

কিন্তু এক্ষেত্রে সবচেয়ে আশার ব্যাপার হলো এতে মুস্তাফিজুরের আত্মবিশ্বাস বেড়েছে। দলের ম্যানেজমেন্ট ভরসা রাখলে সামনের শ্রীলঙ্কা সফরের জন্য প্রস্তুত হতে তার জন্য এটা খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

“আপনারা জানেন, বিসিএলের দ্বিতীয় রাউন্ডে খেলার সময়ও আমি পিঠে হালকা ব্যথা অনুভব করছিলাম। তৃতীয় রাউন্ড ম্যাচেও প্রথমদিকে সমস্যা হচ্ছিলো। কিন্তু ক্রমেই সবকিছু ঠিক হয়ে যায়। নির্বিঘ্নেই ৩১ ওভার বল করেছি। বিসিএলের দুই ম্যাচে বোলিং আমাকে পূর্ণ আত্মবিশ্বাস ফিরে পেতে সহায়তা করেছে।” গতকাল মুস্তাফিজুর তার সাতক্ষীরার বাসা থেকে দ্য ডেইলি স্টারকে ফোনে এসব কথা বলেন।

“শ্রীলঙ্কা সিরিজ খেলার ব্যাপারে এখন আমি পূর্ণ আত্মবিশ্বাসী। কিন্তু আমার জন্য কোনটা সবচেয়ে ভালো হবে সেই সিদ্ধান্ত নিবেন সিলেক্টর ও টিম ম্যানেজমেন্ট। ভারতের টেস্টটা খেলতে পারিনি। সে কারণে শ্রীলঙ্কার দিকে তাকিয়ে রয়েছি। কিন্তু সবকিছুই নির্ভর করবে সিলেক্টর, ফিজিও ও দলের কর্মকর্তাদের ওপর,” যোগ করেন মুস্তাফিজুর।

শ্রীলঙ্কা সফরের আগে মুস্তাফিজুরকে তার ঘাড়ের অস্ত্রোপচার থেকে পুরোপুরি সেরে উঠতে জাতীয় দলের নির্বাচকরা তাকে চার দিনের বিসিএলে খেলানোর সিদ্ধান্ত নেন। কারণ ডাক্তাররা তাকে পুরোপুরি ফিট ঘোষণা করলেও তার ম্যাচ ফিটনেস নিয়ে একটা প্রশ্ন থেকেই যাচ্ছিলো।

আত্মবিশ্বাসী মুস্তাফিজুর বলেন, “প্রথমে এক রাউন্ড খেলার পরিকল্পনা ছিলো। কিন্তু পুরো আত্মবিশ্বাস ফিরে পেতে আমি আরেক রাউন্ড খেলার সিদ্ধান্ত নেই এবং সেটা কাজেও দিয়েছে। মানসিকভাবে অনেকটাই সতেজ অনুভব করছি। আর বিসিএলের শেষ রাউন্ডে যেভাবে বল করতে পেরেছি তা নিয়েও আমি খুশি।”

আগামী ২৪ ফেব্রুয়ারি এই বাঁ-হাতি পেসার জাতীয় দলের ক্যাম্পে যোগ দিবেন। কিন্তু দলের ম্যানেজমেন্ট চাইলে বিসিএলের চতুর্থ রাউন্ড খেলতেও প্রস্তুত রয়েছেন মুস্তাফিজুর।

দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেন, দ্বিতীয় ইনিংসে সে যেভাবে বল করেছে তাতে আমি সত্যিই মুগ্ধ। আমি মনে করি সে তার পুরনো ছন্দ ফিরে পেয়েছে। তাই তার চতুর্থ রাউন্ডে খেলার কোন দরকার নেই। ঘোষণার পরই আপনারা জানতে পারবেন মুস্তাফিজুর টেস্ট দলে থাকবে কি থাকবে না। কিন্তু আমি বলতে পারি যে শ্রীলঙ্কায় পুরো সিরিজ খেলার জন্য সে এখন প্রস্তুত।”

সামনের শ্রীলঙ্কা সফরের জন্য আগামী ২২ তারিখ দল ঘোষণার সম্ভাবনা রয়েছে।

Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

UAE emerges as top remittance source for Bangladesh

Bangladesh received the highest remittance from the United Arab Emirates in the first 10 months of the outgoing fiscal year, well ahead of traditional powerhouses such as Saudi Arabia and the United States, central bank figures showed.

8h ago