বাংলাদেশ থেকে চিকিৎসক নিতে চায় রাশিয়া

বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি, বিশেষ করে, চিকিৎসক নেওয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছেন রুশ গর্ভনর অবলাস্ট অ্যালেক্সান্ডার দ্রোজদেনকো।
Mahmood Ali
রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ (লেনিনগ্রাদ) এর গর্ভনর ম্যানসনে গর্ভনর অবলাস্ট অ্যালেক্সান্ডার দ্রোজদেনকোর সঙ্গে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী। ছবি: বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে সংগৃহীত

বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি, বিশেষ করে, চিকিৎসক নেওয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছেন রুশ গর্ভনর অবলাস্ট অ্যালেক্সান্ডার দ্রোজদেনকো।

রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ (লেনিনগ্রাদ) এর গর্ভনর ম্যানসনে সফররত বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীর সঙ্গে গতকাল এক বৈঠকে তিনি এই আগ্রহের কথা ব্যক্ত করেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা জানানো হয়।

বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী বলেন, “বাংলাদেশ থেকে রপ্তানিকৃত নানান পণ্যের মধ্যে ওষুধ, জাহাজ, চামড়াজাত পণ্য, চা, আলু ও সুগন্ধি চাল ইউরোপের বিভিন্ন দেশে বেশ প্রশংসা পেয়েছে। এসব পণ্য রাশিয়াতেও রপ্তানি করার সুযোগ রয়েছে।”

বাংলাদেশ-রাশিয়া যৌথ উদ্যোগে মাঝারি আকৃতির জাহাজ ও মাছ ধরার ট্রলার তৈরি করার সম্ভাবনা নিয়েও তাঁরা কথা বলেছেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

Comments

The Daily Star  | English

Petrol, octane prices to rise Tk 2.50, diesel 75p

Diesel and kerosene prices were set at Tk 107 per litre while the price of petrol will be Tk 127, and octane Tk 131 from June 1

1h ago