ম্যানচেস্টারে কনসার্টে বিস্ফোরণে নিহত ১৯

ইংল্যান্ডের উত্তর পশ্চিমাঞ্চলের শহর ম্যানচেস্টারে একটি কনসার্টে ভয়াবহ বিস্ফোরণে ১৯ জন নিহত হয়েছেন। বিস্ফোরণের ঘটনাটিকে সন্ত্রাসী হামলা মনে করছে পুলিশ।
ম্যানচেষ্টারে বিস্ফোরণস্থলের বাইরে অস্ত্রসহ পুলিশের সতর্ক অবস্থান। ছবি: রয়টার্স

ইংল্যান্ডের উত্তর পশ্চিমাঞ্চলের শহর ম্যানচেস্টারে একটি কনসার্টে ভয়াবহ বিস্ফোরণে ১৯ জন নিহত হয়েছেন। বিস্ফোরণের ঘটনাটিকে সন্ত্রাসী হামলা মনে করছে পুলিশ।

যুক্তরাষ্ট্রের পপ শিল্পী অ্যারিয়ানা গ্রান্ডে ওই কনসার্টে গান গাইছিলেন। কনসার্টের শেষ দিকে এসে বিস্ফোরণের ঘটনাটি ঘটে। প্রত্যক্ষদর্শীরা ঘটনার বিবরণ দিয়ে বলেছেন যে তারা “শক্তিশালী বোমা বিস্ফোরণের মত” শব্দ শুনেছেন। এতে চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। কনসার্টে আসা তরুণরা ঘটনাস্থল থেকে ছুটে বের হওয়ার চেষ্টা করছিলেন।

বিস্ফোরণের পর প্রচুর সংখ্যক অ্যাম্বুলেন্সকে কনসার্ট ভেন্যুর দিকে যেতে দেখা গেছে। বোমা নিষ্ক্রিয়করণ দলের সদস্যদেরকেও সেখানে পাঠানো হয়েছে।

ঘটনার পর পুলিশ এক বিবৃতিতে বলেছে, “এখন পর্যন্ত ১৯ জনের মৃত্যু সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে। এতে আরো প্রায় অর্ধশত মানুষ আহত হয়েছেন। অন্য ধরনের তথ্য না পাওয়া পর্যন্ত একে সন্ত্রাসী হামলা হিসেবেই মনে করা হচ্ছে।” আর নিহতদের প্রতি সমবেদনা জানিয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে বলেছেন, “হতাহতদের পাশা রয়েছি আমরা।”

 

 

স্থানীয় সময় সোমবার রাত পৌনে ১০টার দিকে সর্বপ্রথম অসমর্থিত সূত্র থেকে বিস্ফোরণের কথা জানা যায়। ঘটনাস্থলে স্ত্রীর সঙ্গে থাকা লিডসের বাসিন্দা গ্রে ওয়াকার বিবিসি রেডিও ফাইভকে বলেন, কনসার্টের শেষ গানটি চলছিলো। এ সময় আমরা একটি তীব্র আলোর ঝলকানির পর প্রায় সাথে সাথে বিকট শব্দ শুনতে পাই। কনসার্ট ভেন্যুর বাইরে মেয়েদের বেরিয়ে আসার জন্য অপেক্ষা করছিলেন এই দম্পতি। তারা দুজনেই বিস্ফোরণে আহত হয়েছেন।

 

Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

Airfare to Malaysia surges fivefold

Ticket prices for Dhaka-Kuala Lumpur flights have reached exorbitant levels with Bangladeshi migrant workers scrambling to reach Malaysia by May 31.

15h ago