রাজশাহীর জঙ্গি আস্তানায় অভিযানের সমাপ্ত ঘোষণা

রাজশাহীর গোদাগাড়ি উপজেলায় একটি সন্দেহভাজন জঙ্গি আস্তানায় গতকাল শুরু হওয়া অভিযান “সান ডেভিল”-কে আজ সমাপ্ত ঘোষণা করা হয়েছে।
rajshahi militant
রাজশাহীর গোদাগাড়ি উপজেলায় একটি জঙ্গি আস্তানায় আজ সকালে অভিযানকালে পাঁচ সন্দেহভাজন জঙ্গি এবং ফায়ার সার্ভিসের একজন সদস্যসহ মোট ছয়জন নিহত হোন। ছবি: প্রথম আলো-র সৌজন্যে

রাজশাহীর গোদাগাড়ি উপজেলায় একটি সন্দেহভাজন জঙ্গি আস্তানায় গতকাল শুরু হওয়া অভিযান “সান ডেভিল”-কে আজ সমাপ্ত ঘোষণা করা হয়েছে।

ঘটনাস্থল থেকে বোমা নিস্ক্রিয়করণ ইউনিট ১১টি বোমা, একটি পিস্তল, দুই রাউন্ড গুলি এবং একটি ম্যাগজিন উদ্ধার করে বলে জানিয়েছেন রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার সুমিত চৌধুরী।

তিনি বলেন, “বোমাগুলোকে আজ সকাল সাড়ে নয়টার দিকে নিষ্ক্রিয় করা হয়েছে।”

গতকাল সকালে শুরু হওয়া অভিযানে দুই নারীসহ পাঁচ সন্দেহভাজন জঙ্গি এবং ফায়ার সার্ভিসের একজন সদস্যসহ মোট ছয়জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও কয়েকজন।

নিহত সন্দেহভাজন জঙ্গিরা হলেন সাজ্জাদ আলী (৫০), তার স্ত্রী বেলি (৪০), তাদের দুই ছেলে আল আমিন (৩০) এবং সোয়াইয়াদ (২৫), মেয়ে করিমা (২৮)। এ ঘটনায় আব্দুল মতিন নামের ফায়ার সার্ভিসের একজন সদস্য নিহত হোন।

পুলিশের বরাত দিয়ে আমাদের রাজশাহী স্টাফ সংবাদদাতা জানান, গোদাগাড়ির হাবাসপুর এলাকায় একটি বাড়িতে কয়েকজন জঙ্গি থাকতে পারে এমন খবরে বুধবার রাত নয়টার দিকে পুলিশ সেই বাড়িটি ঘিরে ফেলে।

বাড়িটির ভেতরে সম্ভাব্য বোমা নিষ্ক্রিয় করার জন্য বৃহস্পতিবার সকালে ফায়ার সার্ভিসের সদস্যরা জলকামান ব্যবহার করেন।

সকালে সেই বাড়ির ভেতর থেকে সুইসাইড ভেস্ট পরিহিত “জঙ্গিরা” বের হয়ে আসে এবং একজন ফায়ার সার্ভিসের সদস্যকে ছুরিকাঘাত করে। এরপর, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে তাদের গোলাগুলি হয়। এতে “জঙ্গিরা” প্রাণ হারায়।

 

Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English
Sheikh Hasina's today's rally speech

PM returns home from New Delhi

Prime Minister Sheikh Hasina returned home today after wrapping up her two-day state visit to India

22m ago