শীর্ষ খবর

“আমরা চ্যালেঞ্জ নিতে প্রস্তুত”

আপাতদৃষ্টিতে নিজেদের মাটিতে ক্রিকেটে ভারতীয় দলকে অপ্রতিরোধ্য মনে হলেও বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসানের বিশ্বাস টাইগাররা যে কোন চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।
Shakib
সাকিব আল হাসান, ছবি: এএফপি ফাইল ফটো

আপাতদৃষ্টিতে নিজেদের মাটিতে ক্রিকেটে ভারতীয় দলকে অপ্রতিরোধ্য মনে হলেও বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসানের বিশ্বাস টাইগাররা যে কোন চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।

তিনি মনে করেন, হায়দ্রাবাদে রাজীব গান্ধী স্টেডিয়ামে ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া স্বাগতিকদের বিরুদ্ধে একমাত্র টেস্টটি শুধু তাঁর জন্যই নয় পুরো দলের জন্যও একটি বিশাল চ্যালেঞ্জ, খবর দ্য হিন্দু।

দু’দিনের অনুশীলন ম্যাচ চলাকালে গতকাল এই অলরাউন্ডার বলেন, “আমরা জানি ভারতীয় ক্রিকেট দলে রয়েছে বিশ্ব সেরা স্পিনাররা। এর সঙ্গে রয়েছে পেস বোলারদের আক্রমণ। তবে আমরা সব ধরণের চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।”

ভারতীয় অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন সম্পর্কে সাকিবের মন্তব্য, “অশ্বিনের বোলিংয়ের নিয়ন্ত্রণ আমাকে মুগ্ধ করে। সে যা চায় তাই করতে পারে। সে অনেক আত্মবিশ্বাস ও আত্মনিয়ন্ত্রণ নিয়ে বল করে।”

ভারতের অধিনায়ক বিরাট কোহলি সম্পর্কে সাকিব বলেন, “এখন ক্রিকেটের যে কোন ফরম্যাটেই তাকে সাজঘরে পাঠানো খুব কষ্টকর।”

“সত্যি বলতে কি, মুস্তাফিজুর রহমানকে আমরা খুব মিস করছি। এই বাঁ-হাতি পেসার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে বিজয়ী সানরাইজারস হায়দ্রাবাদের হয়ে খেলেছিলো। এছাড়াও, ভারতের আবহাওয়ার সঙ্গে মুস্তাফিজ বেশ পরিচিত।”

সাকিব আশা করেন, ইনজুরিতে আক্রান্ত মুস্তাফিজ খুব দ্রুতই সুস্থ হয়ে উঠবে এবং শীঘ্রই দলে যোগ দেবে।

“টেস্ট ক্রিকেটে শারীরিক শক্তি ও মানসিক সুস্থতা খুবই প্রয়োজন। আসলে আমরা অনেকদিন পর দেশের বাইরে খেলছি। ফলে বাইরের দেশের আবহাওয়ার সঙ্গে খাপ খাওয়াতেও বেশ বেগ পেতে হচ্ছে আমাদের।”

উল্লেখ্য, উনত্রিশ বছর বয়সী সাকিব ৪৬টি টেস্ট খেলে ৩,২১৩ রান করেছেন।

Comments

The Daily Star  | English

Lull in Gaza fighting despite blasts in south

Israel struck Gaza on Monday and witnesses reported blasts in the besieged territory's south, but fighting had largely subsided on the second day of an army-declared "pause" to facilitate aid flows

4h ago