ছদ্মবেশে ৬ বছর পালিয়ে থেকে ধরা পড়লেন ফাঁসির আসামি

ছদ্মবেশে ৬ বছর পালিয়ে থেকে শেষ পর্যন্ত গ্রেপ্তার হলেন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নজরুল ইসলাম (৪২)।
মৃত্যুদণ্ডপ্রাপ্ত
মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নজরুল ইসলাম। ছবি: সংগৃহীত

ছদ্মবেশে ৬ বছর পালিয়ে থেকে শেষ পর্যন্ত গ্রেপ্তার হলেন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নজরুল ইসলাম (৪২)।

শনিবার রাতে ঢাকার সাভারের জয়নাবাড়ি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।

আজ রোববার দুপুরে র‌্যাব-৪ এর সিপিসি-৩ মানিকগঞ্জ ক্যাম্পের কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আরিফ হোসেন সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

গ্রেপ্তার নজরুল ইসলামের বাড়ি মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার কামারঘোনা গ্রামে। তিনি ছদ্মবেশে বিভিন্ন স্থানে ঘুরে বেড়াতেন এবং ঘন ঘন পেশা পরিবর্তন করতেন বলে জানায় র‌্যাব।

সংবাদ সম্মেলনে র‌্যাব আরও জানায়, ২০১১ সালের ২৮ নভেম্বর রাতে সাত্তার, দুলাল, নজরুল ও সেলিনা মিলে উপজেলার কদমতলা গ্রামের ইদ্রিস আলীকে হত্যা করেন বলে অভিযোগ উঠে। এ ঘটনায় নিহত ইদ্রিসের মা কোমেলা বেগম ওই ৪ জনকে আসামি করে থানায় হত্যা মামলা করেন।

২০১৩ সালের মার্চে নজরুলকে গ্রেপ্তার করা হয়। এ মামলায় ৩ বছর ২ মাস কারাভোগের পর ২০১৬ সালে নজরুল জামিনে বের হন। এরপর থেকে তিনি পলাতক ছিলেন।

পরে ২০১৮ সালে সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আসামি নজরুল ও সেলিনাকে মৃত্যুদণ্ড দেন এবং অপর আসামি দুলালকে মামলা থেকে অব্যাহতি দেন। আরেক আসামি সাত্তার বিচারকাজ চলাকালে মারা যান।

লেফটেন্যান্ট কমান্ডার আরিফ হোসেন বলেন, জামিনে বের হওয়ার পর বিভিন্ন কৌশল অবলম্বন করে ছদ্মবেশে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নজরুল এক স্থান থেকে অন্য স্থানে পালিয়ে বেড়াতেন। কখনও রিকশা, কখনও রিকশাভ্যান চালাতেন। এ ছাড়া, কাঁচা মালামালও ফেরি করতেন।

অনুসন্ধানের মাধ্যমে র‌্যাবের মানিকগঞ্জ ক্যাম্পের একটি দল শনিবার রাতে সাভারের জয়নাবাড়ি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে। পরে তাকে হরিরামপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

Comments