ঢাবি ছাত্রী মেঘলা হত্যা মামলা: স্বামী ইফতেখারসহ ৩ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী এলমা চৌধুরী মেঘলা হত্যা মামলায় তার স্বামী ইফতেখার আবেদীনসহ ৩ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে পুলিশ।
এলমা চৌধুরী মেঘলা। ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী এলমা চৌধুরী মেঘলা হত্যা মামলায় তার স্বামী ইফতেখার আবেদীনসহ ৩ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে পুলিশ।

তবে মামলার অভিযোগকারী পুলিশের তদন্ত প্রতিবেদন প্রত্যাখ্যান করেছেন এবং আদালতকে জানিয়েছেন যে, পরবর্তী শুনানির দিন তিনি এর বিরুদ্ধে অনাস্থা আবেদন করবেন।

আজ সোমবার আদালত প্রাঙ্গণে দ্য ডেইলি স্টারের সঙ্গে আলাপকালে মেঘলার বাবা জানান, তার মেয়েকে নির্যাতন করে হত্যা করা হয়েছিল, কিন্তু পুলিশ পেনাল কোডের ৩০৬ ধারার অধীনে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে, যার মানে অভিযুক্ত তাকে আত্মহত্যায় প্ররোচনা দিয়েছে। তাই তিনি অনাস্থা আবেদন করবেন।

ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আসাদুজ্জামান নূর মামলার পরবর্তী শুনানির জন্য ৩ আগস্ট দিন ধার্য করেছেন।

ইফতেখার আবেদীন ছাড়াও মামলায় অপর ২ অভিযুক্ত হলেন- তার বাবা অবসরপ্রাপ্ত সেনা সদস্য মোহাম্মদ আমিন ও মা শিরিন আমিন।

এর আগে, ইফতেখারকে গ্রেপ্তার করেছিল পুলিশ এবং পরে পুলিশি প্রতিবেদন দাখিল হওয়ার আগ পর্যন্ত ঢাকা মহানগর দায়রা জজ আদালত থেকে জামিন পান তিনি।

পুলিশ তদন্ত প্রতিবেদন জমা দিলে তার জামিনের মেয়াদ শেষ হয়ে যায়। তাই মামলায় জামিন চেয়ে আদালতে আত্মসমর্পণের পর আজ তাকে কারাগারে পাঠানো হয়েছে।

যদিও তার বাবা-মা বিভিন্ন আদালত থেকে জামিন পেয়েছেন।

গতকাল ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে ৩ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন বনানী থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মো. সালাউদ্দিন মোল্লা।

Comments