নরসিংদীতে নারীকে হেনস্তা: গ্রেপ্তারকৃত যুবক ৩ দিনের রিমান্ডে

নরসিংদীতে পোশাক নিয়ে নারীকে হেনস্তার ঘটনায় গ্রেপ্তারকৃত আসামি ইসমাইল মিয়াকে তিন দিনের রিমান্ডে দিয়েছেন আদালত।
arrest logo
প্রতীকী ছবি। স্টার ডিজিটাল গ্রাফিক্স

নরসিংদীতে পোশাক নিয়ে নারীকে হেনস্তার ঘটনায় গ্রেপ্তারকৃত আসামি ইসমাইল মিয়াকে তিন দিনের রিমান্ডে দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে নরসিংদীর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মেহনাজ সিদ্দিকী এ আদেশ দেন বলে নিশ্চিত করেছেন নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) ইমায়েদুল জাহেদী।

রেল পুলিশের এই কর্মকর্তা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১০ ও ৩০ ধারায় ভৈরব রেলওয়ে থানায় এক নারীসহ দুজনের নামোল্লেখ এবং অজ্ঞাত আরও এক নারী ও ১০ পুরুষকে আসামি করে মামলা করেন।

ওই থানায় কর্মরত উপপরিদর্শক (এসআই) হারুনুজ্জামান রুমেল মামলাটি তদন্তের দায়িত্ব পান।

মামলার তদন্তকারী কর্মকর্তা হারুনুজ্জামান রুমেল দ্য ডেইলি স্টারকে জানান, নরসিংদী সদর উপজেলার নজরপুর ইউনিয়নের বুদিয়ামারা এলাকার মো. ইসমাইল মিয়াকে (৩৮) গত শুক্রবার আটক করা হয়। তবে সে সময় পর্যন্ত এ ঘটনায় মামলা না হওয়ায় তাকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে শনিবার বিকেলে নরসিংদীর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়। আদালত তাকে জেলহাজতে পাঠান এবং এই ঘটনার তদন্ত করে মামলা করার নির্দেশ দেন। আদালতের নির্দেশ পেয়ে ভৈরব রেলওয়ে থানায় মামলা করেন ইমায়েদুল জাহেদী। এরপর দায়েরকৃত মামলায় ইসমাইলকে আসামি করা হয়। আজ সোমবার তাকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড চাওয়া হলে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, ঘটনাস্থল ও আশপাশের ক্লোজ সার্কিট ক্যামেরার ফুটেজ ও মোবাইল ফোনে ধারণকৃত ভিডিওতে অবস্থান নিশ্চিত হওয়ার পর তাদেরকে আসামি করা হয়। আর মামলায় উল্লেখ করা অজ্ঞাতনামা আসামিদের নাম-পরিচয় সনাক্ত ও তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

রেলওয়ে পুলিশ জানায়, গত বুধবার ভোরে নরসিংদী রেলওয়ে স্টেশনের এক নম্বর প্ল্যাটফর্মে ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন ভুক্তভোগী নারী। এসময় তার পোশাক নিয়ে অশালীন মন্তব্য ও হেনস্তা করেন অভিযুক্তরা। ভুক্তভোগী ওই নারী দৌড়ে স্টেশন মাস্টারের কক্ষে আশ্রয় নিয়ে তাকে বাঁচানোর অনুরোধ করেন।

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনা হয়। ঘটনার দুই দিন পর শুক্রবার অভিযুক্ত ইসমাইল মিয়াকে আটক করা হয়।

ভৈরব রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদাউস আহমেদ বিশ্বাস বলেন, আসামির রিমান্ড কার্যক্রম আজ সোমবার থেকে শুরু হবে। মামলার বাকি আসামিদেরও গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে।

Comments

The Daily Star  | English
Prime Minister Sheikh Hasina

Take effective steps to get maximum benefit after LDC graduation: PM

Prime Minister Sheikh Hasina today asked all concerned to take effective steps for availing maximum benefits and facilities after the country's graduation from LDC status in 2026 and also to devise strategies to face the challenges following the graduation

44m ago