বান্ধবীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় গিনেস রেকর্ডধারী তরুণকে ছুরিকাঘাতে হত্যা

বগুড়ায় বান্ধবীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় গিনেস ওয়ার্ল্ড রেকর্ডধারী সাইক্লিস্টকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে।
আল জামিউ বনি। ছবি: সংগৃহীত

বগুড়ায় বান্ধবীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় গিনেস ওয়ার্ল্ড রেকর্ডধারী সাইক্লিস্টকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে।

গতকাল শুক্রবার শহরের কলোনি বটতলা এলাকায় এ ঘটনা ঘটেছে।

পুলিশ জানিয়েছে, নিহত ওই শিক্ষার্থীর নাম আল জামিউ বনি (২২)। তিনি বগুড়া পলিটেকনিক ইনস্টিটিউটের কম্পিউটার সায়েন্স বিভাগের পঞ্চম সেমিস্টারের শিক্ষার্থী ছিলেন। এ ছাড়া জামিউ বনি সাইক্লিং ক্লাব, বিডি ক্লিনসহ একাধিক সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন।

গত বছরের ২৯ সেপ্টেম্বর  তিনি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড করেছিলেন।

গিনেস কর্তৃপক্ষের মতে, বিভিন্ন দেশ থেকে মোট ২৫ হাজার ৫২৩ জন ভার্চুয়াল রানারদের নিয়ে জার্মানিতে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়েছিল। জামিউ সেই অনুষ্ঠানে অংশ নেন।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিম রেজা জানান, জামিউর বাবা আনিসুর বাদী হয়ে স্থানীয় ২ যুবক আরিফুল ইসলাম আরিফ (২৮) ও সোহান (২৬) এবং আরও ৩-৪ জন অজ্ঞাত আসামির বিরুদ্ধে মামলা করেছেন।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে সদর উপজেলার বনানী পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক সাজ্জাদুল ইসলাম বলেন, 'গতকাল জামিউ শহরের বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের সামনে আয়োজিত মেলায় যান। সেখানে স্থানীয় কয়েকজন যুবক তার বান্ধবীকে উত্ত্যক্ত করে। এ নিয়ে জামিউ প্রতিবাদ করলে তাদের সঙ্গে হাতাহাতি হয়।'

তারা আরও জানান, এর ২ ঘণ্টা পরে জামিউ তার বান্ধবীকে নিয়ে মেলার বাইরে কলোনি এলাকায় একটি রেস্তোরাঁয় খেতে যান। রেস্তোরাঁ থেকে বের হওয়ার পর ওই যুবকেরা জামিউ বনির ওপর হামলা চালায়। এ সময় মাথায় ধারালো অস্ত্র দিয়ে কোপানো হলে তিনি গুরুতর আহত হন। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তবে ভর্তির ঘণ্টাখানেক পর রাত ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

 

Comments