পরীমনির জামিন শুনানি ২ দিনের মধ্যে কেন নয়: হাইকোর্টের রুল

রাজধানীর বনানী থানায় দায়ের হওয়া মাদক মামলায় কারাবন্দি চিত্রনায়িকা পরীমনির জামিন আবেদনের ওপর শুনানির জন্য আগামী ১ সেপ্টেম্বর তারিখ নির্ধারণ করেছেন আদালত। আজ বৃহস্পতিবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ এই তারিখ নির্ধারণ করেন।
porimoni_19aug21.jpg
ফাইল ছবি

রাজধানীর বনানী থানায় দায়ের হওয়া মাদক মামলায় কারাবন্দি চিত্রনায়িকা পরীমনির জামিন আবেদনের ওপর নিম্ন আদালতে শুনানি ২১ দিন পরে ১৩ সেপ্টেম্বর নির্ধারণ করে মহানগর দায়রা জজ আদালতের দেওয়া আদেশ কেন বাতিল ঘোষণা করা হবে না— তা জানতে চেয়ে রুল দিয়েছেন হাইকোর্ট।

আজ বৃহস্পতিবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ এই রুল দেন।

রুলে আদালত আরও জানতে চেয়েছেন, জামিন আবেদনের শুনানি এগিয়ে (১৩ সেপ্টেম্বর আগে) দুই দিনের মধ্যে করতে কেন নির্দেশ দেওয়া হবে না? বিবাদীদের আগামী ১ সেপ্টেম্বরের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। সেদিন আদালত শুনানির তারিখ নির্ধারণ করেছেন।

আদালতে পরীমনির পক্ষে শুনানি করে আইনজীবী জেড আই খান পান্না ও মুজিবুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবু এহিয়া দুলাল।

এদিন সকালে জেড আই খান পান্না ও মুজিবুর রহমান সংশ্লিষ্ট আদালতে পরীমনির জামিন আবেদন উপস্থাপন করেন। সে সময় আদালত দুপুরে জামিন দেবেন বলে জানিয়েছিলেন।

গতকাল নিম্ন আদালতের আদেশ চ্যালেঞ্জ করে আইনজীবীর মাধ্যমে জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন পরীমনি। আইনজীবী মজিবুর রহমান গত ২২ আগস্ট ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে পরীমনির জামিন আবেদন করলে আদালত শুনানির জন্য আগামী ১৩ সেপ্টেম্বর দিন নির্ধারণ করেন।

গত ৪ আগস্ট পরীমনিকে গ্রেপ্তার করে র্যাব। তার বিরুদ্ধে র্যাব-১-এর কর্মকর্তা মো. মজিবর রহমান বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে বনানী থানায় মামলা দায়ের করেন। মামলার নথিতে উল্লেখ করা হয়, পরীমনির বাসা থেকে ক্রিস্টাল মেথ, এলএসডি ও বিদেশি মদ জব্দ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তিনি জানিয়েছেন, পরীমনি চলচ্চিত্র প্রযোজক নজরুল ইসলাম রাজের কাছ থেকে মাদক সংগ্রহ করতেন।

Comments

The Daily Star  | English
Next budget will be challenging than previous years: Debapriya

Next budget will be challenging than previous years: Debapriya

High inflation, rising pressure on external account to slow down economy, the economist said

5h ago