২ মামলায় জামিন পেলেন সম্রাট

অর্থ পাচার ও অস্ত্র নিয়ন্ত্রণ সংক্রান্ত পৃথক ২টি মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন সাবেক যুগলীগ নেতা ও ঢাকায় অবৈধ ক্যাসিনো ব্যবসার ‘মূল হোতা’ হিসেবে অভিযুক্ত ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট।
ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। ছবি: সংগৃহীত

অর্থ পাচার ও অস্ত্র নিয়ন্ত্রণ সংক্রান্ত পৃথক ২টি মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন সাবেক যুগলীগ নেতা ও ঢাকায় অবৈধ ক্যাসিনো ব্যবসার 'মূল হোতা' হিসেবে অভিযুক্ত ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। 

আজ রোববার তার জামিন মঞ্জুর করা হয় বলে জানিয়েছেন সম্রাটের আইনজীবী এহসানুল হক সমাজী।  

এহসানুল হক সমাজী আরও জানান, জামিন পেলেও এখনই কারাগার থেকে ছাড়া পাচ্ছেন না সম্রাট। কারণ তিনি আরও একাধিক মামলার আসামি।

সম্রাটকে অস্ত্র মামলায় জামিন দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন স্পেশাল ট্রাইব্যুনাল ২ এর বিচারক ফয়সাল আতিক বিন কাদের। স্বাস্থ্যগত কারণ দেখিয়ে সম্রাটের আইনজীবী জামিন আবেদন করেছিলেন।

অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তোফাজ্জল হোসেন সম্রাটকে ১৯৫ কোটি টাকা পাচারের মামলায় জামিন দিয়েছেন।

শুনানির সময় সম্রাটের আইনজীবী আদালতকে বলেন, তার মক্কেল ২০১৯ সালের ৬ অক্টোবর থেকে কারাগারে আছেন। এ ছাড়া, তিনি দীর্ঘদিন হৃদরোগসহ বিভিন্ন অসুস্থতা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন ছিলেন। তাই তার জামিন আবেদন মঞ্জুর করা উচিত বলে যুক্তি দেন তিনি।

সমাজী বলেন, পুলিশের অপরাধ তদন্ত বিভাগ অর্থ পাচারের মামলার তদন্ত করছে।  মামলাটি ২০২০ সালের সেপ্টেম্বরে করা হলেও এখনো কোনো তদন্ত প্রতিবেদন জমা দেয়নি তারা। এ ছাড়া, অস্ত্র মামলার বিচার কার্যক্রমে  গত ২ বছরে কোনো অগ্রগতি নেই।

সমাজী আরও জানান, আগামীকাল ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে দুর্নীতি মামলায় এবং ১৩ এপ্রিল বিশেষ জজ আদালত-৬ এ মাদক মামলায় স্রমাটের জামিনের আবেদন করা হবে।

২০১৯ সালের ৬ অক্টোবর ঢাকা দক্ষিণ যুবলীগের সাবেক সভাপতি সম্রাট এবং তার ঘনিষ্ঠ সহযোগী এনামুল হক আরমানকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করে র‌্যাব।

 

Comments

The Daily Star  | English
Depositors money in merged banks

Depositors’ money in merged banks will remain completely safe: BB

Accountholders of merged banks will be able to maintain their respective accounts as before

3h ago