দিনাজপুরে বাস, অ্যাম্বুলেন্স ধর্মঘট

পরিবহন শ্রমিকদের মারধরের প্রতিবাদ ও তাদের বিরুদ্ধে মামলা তুলে নেওয়ার দাবিতে দিনাজপুরে চলছে বাস ও অ্যাম্বুলেন্স ধর্মঘট।

পরিবহন শ্রমিকদের মারধরের প্রতিবাদ ও তাদের বিরুদ্ধে মামলা তুলে নেওয়ার দাবিতে দিনাজপুরে চলছে বাস ও অ্যাম্বুলেন্স ধর্মঘট।

আজ বৃহস্পতিবার সকাল থেকে ঢাকাসহ কোনো রুটেই ছেড়ে যায়নি কোনো বাস, রোগী পরিবহণ করছে না কোনো অ্যাম্বুলেন্স। এতে চরম দুর্ভোগে পড়েছেন রোগীর স্বজন ও যাত্রীরা।

বিক্ষুব্ধ পরিবহন শ্রমিকরা দিনাজপুর-রংপুর মহাসড়ক এবং দিনাজপুর- গোবিন্দগঞ্জ আঞ্চলিক সড়কসহ বিভিন্ন সড়কের ওপর তাদের বাসগুলোকে রেখে সড়ক অবরোধ করায় সড়ক যোগাযোগে বিঘ্ন সৃষ্টি হয়।

ধর্মঘটের কারণে ঠাকুরগাঁও, পঞ্চগড়সহ বিভিন্ন জেলার বিপুল সংখ্যক পণ্য বোঝাই ট্রাক বিভিন্ন স্থানে আটকা পড়ে আছে।

পরিবহন শ্রমিক ও অ্যাম্বুলেন্স চালকদের নেতারা জানান, গতকাল দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের লাইফ সাপোর্টেড অ্যাম্বুলেন্সটি মরদেহ বহনে ব্যবহার করা হলে বেসরকারি হাসপাতালের অ্যাম্বুলেন্স চালকদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় মামলার পর পুলিশ অ্যাম্বুলেন্স চালক সমিতির সভাপতি মো. আজাদসহ ৭ জনকে আটক করে।

দিনাজপুরের পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ফজলে রাব্বি দ্য ডেইলি স্টারকে বলেন, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ব্যয়বহুল অ্যাম্বুলেন্সে লাশ বহনের প্রতিবাদ করায় অ্যাম্বুলেন্স চালকদের মারধর করা হয়। একটি অ্যাম্বুলেন্সও ভাঙচুর করে তারা।

এ ছাড়া বুধবার রাতে দিনাজপুর শহরের বালুয়াডাঙ্গা এলাকায় এক বাস শ্রমিককে টেম্পু স্ট্যান্ডের শ্রমিকরা লাঞ্ছিত করে। এ ঘটনায় মামলা হয়েছে। 

মামলা প্রত্যাহারের জন্য ধর্মঘট অব্যাহত চলছে বলে জানান তিনি।

দিনাজপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন জানান, মামলা দায়েরের পর পুলিশ ৭ জনকে আটক করেছে। সমস্যা সমাধানে আলোচনা চলছে।

Comments

The Daily Star  | English

BCL to hold protest rally at DU this afternoon

Bangladesh Chhatra League (BCL) will hold a protest rally today in response to recent attacks on students and activists

40m ago