বাংলাদেশ

নর্থ সাউথের অর্থ পাচার মামলার আসামি আমিন হিলালী নিখোঁজ, দাবি পরিবারের

রিয়েল এস্টেট ব্যবসায়ী এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ৩০৪ কোটি টাকা পাচার মামলার আসামি আমিন মো. হিলালী নিখোঁজ হয়েছেন বলে দাবি করেছেন পরিবারের সদস্যরা।  
আমিন মো. হিলালী। ছবি: সংগৃহীত

রিয়েল এস্টেট ব্যবসায়ী এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ৩০৪ কোটি টাকা পাচার মামলার আসামি আমিন মো. হিলালী নিখোঁজ হয়েছেন বলে দাবি করেছেন পরিবারের সদস্যরা।  

গতকাল শুক্রবার তিনি 'রহস্যজনকভাবে' নিখোঁজ হন বলে উল্লেখ করেছেন তারা।  

এ ঘটনায় তার ছোট ভাই রফিকুল ইসলাম হিলালী উত্তরা পশ্চিম থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বলে জানিয়েছে পুলিশ।

রফিকুল ইসলাম হিলালী দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমিন মো. হিলালী শুক্রবার রাত ৮টা ২০ মিনিটের দিকে উত্তরা ১১ নম্বর সেক্টরের নিজ বাসা থেকে ১৩ নম্বর সেক্টরের অফিসে যাওয়ার জন্য বের হন। বাসা থেকে বের হওয়ার পর তিনি ড্রাইভারের সঙ্গে কথা বলেন এবং ১৫ মিনিট পর যোগাযোগ করতে বলেন। এর ৯ মিনিট পর ১২ নম্বর সেক্টরে অবস্থানের সময় তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।'

রফিকুল আরও জানান, তিনি র‌্যাব, ডিবি, পিবিআই ও দুদকের সঙ্গে যোগাযোগ করেছেন। সবাই তাকে বলেছেন, তারা আমিন হিলালীকে গ্রেপ্তার করেননি।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মোহাম্মদ আখতারুজ্জামান ইলিয়াস দ্য ডেইলি স্টারকে বলেন, 'এ ঘটনায় আমিন মো. হিলালীর ভাই জিডি করেছেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।'

প্রায় ৩০৪ কোটি টাকা পাচারের অভিযোগে গত ৫ মে নর্থ সাউথ ইউনিভার্সিটির বোর্ড অফ ট্রাস্টির ৫ সদস্য এবং আশালয় হাউজিং অ্যান্ড ডেভেলপারস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আমিন মো. হিলালীসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করে দুদক।

ওই মামলায় নর্থ সাউথের বোর্ড অফ ট্রাস্টির ৪ জন এম এ কাশেম, বেনজীর আহমেদ, রেহানা রহমান এবং মোহাম্মদ শাজাহানকে হাইকোর্টের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে।

 

 

Comments