ফরিদপুরে ৪৮০০ লিটার সয়াবিন তেল জব্দ, ১ লাখ টাকা জরিমানা

ফরিদপুর সদরে গোডাউনে মজুদ করে রাখা ৪ হাজার লিটার বোতলজাত ও ৮০০ লিটার খোলা সয়াবিন তেল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।
শোভারামপুর এলাকায় সুবল স্টোরের মালিক কানাইলাল পোদ্দারের গোডাউনে অভিযান। ছবি: সংগৃহীত

ফরিদপুর সদরে গোডাউনে মজুদ করে রাখা ৪ হাজার লিটার বোতলজাত ও ৮০০ লিটার খোলা সয়াবিন তেল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এ ঘটনায় সুবল স্টোর নামের একটি মুদি দোকানের মালিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি, ১০ দিনের জন্য দোকানটি বন্ধ করে দেওয়া হয়েছে।

আজ শনিবার সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ফরিদপুর শহরের শরীয়তুল্লাহ বাজার ও শোভারামপুর এলাকায় এ অভিযান চালানো হয়। পরে জব্দ করা তেল বোতলের গায়ে লেখা দামে এলাকাবাসীর কাছে বিক্রি করে দেওয়া হয়।

ফরিদপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিটন ঢালী, জেলা ভোক্তা অধিদপ্তরের সহকারি পরিচালক সোহেল শেখ, জ্যেষ্ঠ জেলা বিপণন কর্মকর্তা সাহাদাত হোসেন ও জেলা সেনিটারি পরিদর্শক বজলুর রশিদের তত্ত্বাবধানে এ অভিযান পরিচালনা করেন।  

জ্যেষ্ঠ জেলা বিপণন কর্মকর্তা সাহাদাত হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, শহরের শরীয়তুল্লা বাজার এলাকায় অবস্থিত সুবল স্টোরে বিপুল পরিমাণ সয়াবিন তেল মজুদ রয়েছে। তবে অভিযানে গিয়ে ওই দোকানটি বন্ধ পাওয়া যায়। পরে জানা যায়, শহরের শোভারামপুর এলাকায় সুবল স্টোরের মালিক কানাইলাল পোদ্দারের গোডাউন আছে। ওই গোডাউনে অভিযান চালিয়ে সেটি বন্ধ পাওয়া যায়। পরে মালিক কানাইলাল পোদ্দারকে ডেকে আনলে তিনি সয়াবিন তেল মজুদ করার কথা স্বীকার  করেন।

এ সময় গোডাউন খুলে ১ লিটার, ২ লিটার, ৫ লিটার ও ৮ লিটার ওজনের বোতলজাত ৪ হাজার লিটার তেল উদ্ধার করা হয়। এ ছাড়া, ৫টি ব্যারেলে ৮০০ লিটার খোলা তেলও জব্দ করা হয়।

জেলা ভোক্তা অধিদপ্তরের সহকারি পরিচালক সোহেল শেখ বলেন, ২০০৯ সালের ভোক্তা অধিকার আইনের ৪০ ও ৪৫ ধারায় দোষী সাব্যস্ত করে ওই ব্যবসায়ীকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে এবং দোকানটি ১০দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

Comments