বাংলাদেশ

ভাসানচরের পথে আরও ৪১৪ রোহিঙ্গা

নবম ধাপে কক্সবাজারের উখিয়া থেকে ভাসানচরের উদ্দেশে রওনা হয়েছেন আরও ৪১৪ জন রোহিঙ্গা।
নোয়াখালীর হাতিয়া উপজেলায় ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প। ফাইল ফটো

নবম ধাপে কক্সবাজারের উখিয়া থেকে ভাসানচরের উদ্দেশে রওনা হয়েছেন আরও ৪১৪ জন রোহিঙ্গা।

আজ বুধবার দুপুর ২টার দিকে ৮টি বাস উখিয়া ডিগ্রি কলেজ মাঠে স্থাপিত অস্থায়ী ট্রানজিট পয়েন্ট থেকে চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গার উদ্দেশে ছেড়ে যায়।

রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে থাকা ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (পুলিশ সুপার) নাইমুল হক দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।

কক্সবাজারস্থ শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) কার্যালয় সূত্রে জানা গেছে, যে ৪১৪ জনকে ভাসানচরের উদ্দেশে নিয়ে যাওয়া হচ্ছে তাদেরকে আজ ভোর থেকে উখিয়া ও টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা আশ্রয় ক্যাম্প থেকে যানবাহনে করে উখিয়া কলেজ মাঠে নিয়ে আসা হয়। তারপর তাদের মধ্যে সকালের এবং দুপুরের খাবার বিতরণ করা হয়। উখিয়া কলেজ মাঠ থেকে ৮টি বাসে করে কক্সবাজার-টেকনাফ-চট্টগ্রাম মহাসড়ক দিয়ে তাদের চট্টগ্রামে নিয়ে যাওয়া হবে।

আজ তাদের চট্টগ্রাম শহরের পতেঙ্গায় অবস্থিত নৌবাহিনী পরিচালিত একটি স্কুল ভবনে রাখা হবে। আগামীকাল বৃহস্পতিবার সকালে নৌবাহিনীর ব্যবস্থাপনায় তাদের নৌপথে জাহাজে করে ভাসানচরে নিয়ে যাওয়া হবে। 

সর্বশেষ গত ১৭ ডিসেম্বর অষ্টম ধাপে ৫৫২ জন রোহিঙ্গাকে উখিয়া থেকে ভাসানচরে নিয়ে যাওয়া হয়েছিল।

Comments

The Daily Star  | English

Upazila Polls: AL, BNP struggle to keep a grip on grassroots

The upazila election has exposed how neither of the two major parties, the Awami League and BNP, has full control over the grassroots leaders.

7h ago