দ্রব্যমূল্য কমানো ও ভোটাধিকারের দাবিতে ৩ জুন ঢাকায় সিপিবির সমাবেশ

‘দাম কমাও, জান বাঁচাও, ভোটাধিকার ফিরিয়ে দাও’ দাবিতে আগামী ৩ জুন রাজধানীতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সমাবেশ অনুষ্ঠিত হবে।

'দাম কমাও, জান বাঁচাও, ভোটাধিকার ফিরিয়ে দাও' দাবিতে আগামী ৩ জুন রাজধানীতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সমাবেশ অনুষ্ঠিত হবে।

আজ বুধবার সকাল ১১টায় সিপিবির প্রেসিডিয়াম সভায় এ ঘোষণা দেওয়া হয়। 

এ ছাড়া, সভায় নীতিনিষ্ঠ অবস্থানে থেকে আওয়ামী দুঃশাসন হটানো, ব্যবস্থা বদল, দ্বি-দলীয় ধারার বাইরে বাম গণতান্ত্রিক বিকল্প শক্তি সমাবেশ গড়ে তুলতে দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়। 

সভায় জাতীয় সংসদে সংখ্যানুপাতিক পদ্ধতিসহ নির্বাচন ব্যবস্থার সংস্কার এবং  নির্বাচনে টাকার খেলা, পেশি শক্তি, প্রশাসনিক কারসাজি, সাম্প্রদায়িক ও আঞ্চলিক প্রচার-প্রচারণামুক্ত করা, দলীয় সরকারের অধীনে নয়- নির্দলীয় তদারকি সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে আন্দোলন জোরদার করার আহ্বান জানানো হয়।

সভায় বাম গণতান্ত্রিক জোটের সংহতি ও লড়াই-সংগ্রামকে আরও জোরদার করার বিষয়ে গুরুত্ব আরোপ করা হয় এবং বিকল্প শক্তি সমাবেশ গড়ে তুলতে অপরাপর বাম গণতান্ত্রিক দল, সংগঠন, ব্যক্তিবর্গের সঙ্গে আলোচনা ও ঐক্য গড়ে তোলার বিষয়ে আলোচনা করা হয়।

সিপিবি সভাপতি কমরেড মোহাম্মদ শাহ্ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায়   সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, প্রেসিডিয়াম সদস্য শামসুজ্জামান সেলিম, শাহীন রহমান, অধ্যাপক এ এন রাশেদা বক্তব্য রাখেন।

'দাম কমাও, জান বাঁচাও, ভোটাধিকার ফিরিয়ে দাও' দাবিতে ২০ মে থেকে ৩ জুন দেশব্যাপী সমাবেশ ও বিক্ষোভ সমাবেশের মাধ্যমে দাবিপক্ষ পালন করছে সিপিবি। 

আগামী ৩ জুন দাবিপক্ষের শেষ দিন বিকেল ৪টায় রাজধানীর পুরান পল্টন মোড়ে সিপিবির সমাবেশ ও বিক্ষোভ অনুষ্ঠিত হবে।

Comments