‘সরকারের অবহেলায় দেশে করোনা সংক্রমণ বাড়ছে’

দেশে করোনাভাইরাসের সংক্রমণ আবার বৃদ্ধির পেছনে সরকারের অবহেলাকে দায়ী করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।
খন্দকার মোশাররফ হোসেন। স্টার ফাইল ছবি

দেশে করোনাভাইরাসের সংক্রমণ আবার বৃদ্ধির পেছনে সরকারের অবহেলাকে দায়ী করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

আজ শুক্রবার সকালে মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।

এ সময় খন্দকার মোশাররফ বলেন, 'এই যে করোনাভাইরাস চতুর্থ ঢেউ, আবার সংক্রমিত হচ্ছে, এটা সরকারের অবহেলার কারণেই। আমাদের আগে চীনে নতুন করে আবার এই ওয়েভ সৃষ্টি হয়েছিল। কিন্তু সরকারের পক্ষ থেকে কোনো ভ্রুক্ষেপ করা হয়নি, এটাকে কোনো ধরনের পাত্তা দেওয়া হয়নি।'

'আজকে দেশে আবার করোনা সংক্রমণ বৃদ্ধি হচ্ছে। আমাদের নেতৃবৃন্দ আক্রান্ত হচ্ছেন, দেশবাসী আক্রান্ত হচ্ছেন। এখানেই সরকারের ব্যর্থতা এবং এখানেও তাদের অসাবধানতা,' যোগ করেন তিনি।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে দলের চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতৃবৃন্দের দ্রুত আরোগ্য কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বন্যাকবলিত অঞ্চলের দুর্ভোগের চিত্র বর্ণনা করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, 'সিলেট অঞ্চলে প্রলয়ঙ্করী বন্যা হয়েছে। এটা ১২২ বছরের রেকর্ড ভঙ্গ করেছে। গতকাল থেকে আবার সেখানে পানি বৃদ্ধি পাচ্ছে। এই পানি আসছে আমাদের উপরের দেশ থেকে। আমাদের দেশের ৫৪টা নদীর উজানে বাঁধ দেওয়া আছে।'

তিনি আরও বলেন, 'বর্ষাকালে যখন অতিবৃষ্টি হয় তখন তাদের (ভারত) স্বার্থে একসঙ্গে সব গেট খুলে দেওয়া হয় এবং সব পানি বাংলাদেশে এসে পড়ে। যে সময়ে আমাদের পানির প্রয়োজন নেই, তখন আমাদেরকে ভাসিয়ে দেওয়া হয়। আর যখন প্রয়োজন তখন বাংলাদেশের নদীগুলোতে স্বাভাবিক পানিপ্রবাহ থাকে না, নদ-নদীগুলো মরা নদীতে পরিণত হয়।'

এতে আমাদের কৃষি ও জীব-বৈচিত্র্য চরমভাবে বিপর্যস্ত হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

এই বিএনপি নেতা বলেন, 'আজকে যারা সরকারে আছে তারা জনগণের সরকার নয়, তারা জনগনের কথা চিন্তা করে না। তারা শুধু নিজের স্বার্থ চিন্তা করে। কীভাবে ক্ষমতায় থাকবে, সেই কৌশল করে।'

'বন্যা নিয়ে প্রতিবেশী দেশের সঙ্গে কথা বলার দরকার ছিল। কিন্তু তারা (সরকার) তা পারছে না। কারণ এই সরকারের পররাষ্ট্রনীতি নতজানু। সেজন্য রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠানো যাচ্ছে না। সরকার ক্ষমতায় থাকার জন্য যাকে ইচ্ছা ছাড় দিচ্ছে আর জাতীয় স্বার্থকে ক্ষুণ্ণ করছে,' বলেন তিনি।

মহানগর দক্ষিণের আহবায়ক আবদুস সালামের সভাপতিত্বে ও সদস্য রফিকুল আলম মজনুর সঞ্চালনায় দোয়া মাহফিলের আগে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপি নেতা আবদুস সালাম আজাদ, মীর সরফত আলী সপু, মীর নেওয়াজ আলী, সাইফুল আলম নিরব।

Comments