মিশিগানের হ্যামট্রামেক সিটি কাউন্সিলর নির্বাচিত ২ বাংলাদেশি

১ হাজার ৬১৮ ভোট পেয়ে মোহাম্মদ কামরুল হাসান আর ১ হাজার ২৩৮ ভোট পেয়ে মোহতাসিন সাদমান নির্বাচিত হয়েছেন।
কামরুল হাসান এবং মোহতাসিন সাদমান। ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের হ্যামট্রামেক সিটির সাধারণ নির্বাচনে টানা চতুর্থবারের মতো কাউন্সিলর নির্বাচিত হয়েছেন বাংলাদেশি আমেরিকান কামরুল হাসান। তিনি বর্তমান সিটি প্রশাসনের মেয়র প্রোটেম হিসেবে দায়িত্বে আছেন। এ ছাড়া প্রথমবারের মতো জয়ী হয়েছেন আরেক বাংলাদেশি মোহতাসিন সাদমান।

মঙ্গলবার (৭ নভেম্বর) অনুষ্ঠিত ভোটে ১ হাজার ৬১৮ ভোট পেয়ে মোহাম্মদ কামরুল হাসান আর ১ হাজার ২৩৮ ভোট পেয়ে মোহতাসিন সাদমান নির্বাচিত হয়েছেন।

মিশিগানের ওয়েইন কাউন্টি ইলেকশন অফিসের তথ্য থেকে জানা যায়, নির্বাচনে রেজিস্টার্ড ১৪ হাজার ৫৯৪ জন ভোটারের মধ্যে ৭ হাজার ৩৮৫ জন ভোট দেন।

এ ২ কাউন্সিলর আগামী ৪ বছরের জন্য হ্যামট্রামেক সিটি পরিষদে কাউন্সিলর হিসেবে তাদের দায়িত্ব পালন করবেন। কাউন্সিলর কামরুল হাসানের দেশের বাড়ি চট্টগ্রামে এবং মোহতাসিন সাদমান সিলেট জেলার।

তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সাধারণ নির্বাচনে প্রাইমারিতে বিজয়ী ৬ প্রার্থীর মধ্যে ৩ জনই ছিলেন বাংলাদেশি-আমেরিকান। বাকি ২ জন আরবীয়- আমেরিকান এবং ১ জন স্প্যানিশ বংশদ্ভূত।

নির্বাচিত কাউন্সিলর কামরুল হাসান ও মোহতাসিন সাদমান জানান, তারা তাদের ওপর অর্পিত দায়িত্ব ও শহরের মানুষের জীবনমান উন্নয়নে কাজ করবেন।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে ২০০৩ সালে মিশিগানের হ্যামট্রামেক সিটিতেই প্রথম কোনো বাংলাদেশি-আমেরিকান সরাসরি ভোটে জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছিলেন।

Comments