“এবার কোথাও থাকছিনা”

আজ জনপ্রিয় কণ্ঠশিল্পী ও সংগীতপরিচালক বাপ্পা মজুমদার এর জন্মদিন। তারুণ্যের ভলোবাসার গান মানেই বাপ্পা মজুমদার। বাংলা প্রেমের গানের জন্য সবচেয়ে জনপ্রিয় তিনি।
Bappa
বাপ্পা মজুমদার, ছবি: দ্য ডেইলি স্টার

আজ জনপ্রিয় কণ্ঠশিল্পী ও সংগীতপরিচালক বাপ্পা মজুমদার এর জন্মদিন। তারুণ্যের ভলোবাসার গান মানেই বাপ্পা মজুমদার। বাংলা প্রেমের গানের জন্য সবচেয়ে জনপ্রিয় তিনি। তার ব্যান্ড দলছুট-এর সঙ্গে গভীর ভাবে জড়িয়ে আছে সঞ্জীব চৌধুরীর নাম। তারা একসঙ্গে অসংখ্য শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন।

১৯৭২ সালে জন্ম গ্রহণ করেন বাপ্পা মজুমদার। তার বাবা খ্যাতিমান সংগীতজ্ঞ বারীণ মজুমদার এবং মা ইলা মজুমদার। তাঁদের কাছেই সংগীতের হাতেখড়ি বাপ্পার। তিনি সংগীতজীবন শুরু করেন গিটারবাদক হিসেবে। সংগীতশিল্পী হিসেবে আত্মপ্রকাশ করেন ১৯৯৫ সালে। তাঁর প্রথম অ্যালবাম ‘তখন ভোর বেলা’। এরপর তিনি ‘সূর্য স্নানে চল’, ‘দিন বাড়ি যায়’, ‘কোথাও কেউ নেই’, ‘রাতের ট্রেন’, ‘ধুলো পড়া চিঠি’, ‘ক’দিন পরে ছুটি’, ‘বেঁচে থাক সবুজ,’ ‘বোকাঘুড়ি’, ‘তুমি রবে নীরবে’ (রবীন্দ্রসংগীত) অ্যালবাম প্রকাশ করেন। ২০০৮ সালের ২১ মার্চ অভিনেত্রী চাঁদনীকে বিয়ে করেন তিনি।

স্টার অনলাইন: জন্মদিনের শুরুটা কীভাবে কাটালেন?

বাপ্পা মজুমদার: আমার বন্ধুরা, ‘দলছুট’-এর সবাই স্টুডিওতে এসেছিলো। সবাই মিলে গল্প, কথা, আড্ডা শেষে কেক কাটা হয়।

স্টার অনলাইন: জন্মদিনে নতুন কোন পরিকল্পনা রয়েছে কি?

বাপ্পা মজুমদার: আমার কাজ যেভাবে চলছে সেই ভাবেই চলবে। একই গতিতে কাজ করে যেতে চাই। শুদ্ধ সংগীতের সঙ্গে আছি, আজীবন থাকতে চাই।

বাপ্পা মজুমদার: কোন টেলিভিশনে থাকছেন না এবার জন্মদিনে?

বাপ্পা মজুমদার: না, এবার থাকছিনা কোথাও। সারাদিন নিজের কাজের জায়গায় থাকবো। কাজের মধ্যেই কেটে যাবে আজকের দিনটা। জন্মদিনের শুভেচ্ছার উত্তর দিচ্ছি।

স্টার অনলাইন: বর্তমানে ব্যস্ততা কী নিয়ে?

বাপ্পা মজুমদার: শো করছি। শো নিয়ে ব্যস্ততা আছে। এছাড়াও, দলছুটের নতুন অ্যালবামের কাজ করছি। আর কোন মিশ্র অ্রালবামে গান করবো না সেটা তো অনেক আগেই বলেছি।

স্টার অনলাইন: দ্য ডেইলি স্টার অনলাইনের পক্ষ থেকে আপনাকে জন্মদিনের শুভেচ্ছা।

বাপ্পা মজুমদার: দ্য ডেইলি স্টার অনলাইনকেও শুভেচ্ছা।

Comments

The Daily Star  | English
Sheikh Hasina's Sylhet rally on December 20

Hasina doubts if JP will stay in the race

Prime Minister Sheikh Hasina yesterday expressed doubt whether the main opposition Jatiya Party would keep its word and stay in the electoral race.

5h ago