এ বছর ফোর্বসের চোখে বিনোদন জগতের দামি ১০

প্রতি বছরের মতো এবারও ফোর্বস ম্যাগাজিন প্রকাশ করেছে বিনোদন জগতের ১০০ দামি সেলিব্রিটির তালিকা। সেই তালিকায় পাওয়া যাবে সংগীতশিল্পী, অভিনয়শিল্পী, লেখক ও খেলোয়াড়দের নাম।
Forbes
আমেরিকান গায়িকা-অভিনেত্রী বিয়ন্সে (বামে), লেখিকা জে কে রাউলিং (মাঝে) এবং আমেরিকান সংগীতশিল্পী পাফ ড্যাডি। ছবি: সংগৃহীত

প্রতি বছরের মতো এবারও ফোর্বস ম্যাগাজিন প্রকাশ করেছে বিনোদন জগতের ১০০ দামি সেলিব্রিটির তালিকা। সেই তালিকায় পাওয়া যাবে সংগীতশিল্পী, অভিনয়শিল্পী, লেখক ও খেলোয়াড়দের নাম।

২০১৭ সালের তালিকায় প্রথমেই রয়েছেন আমেরিকান র‌্যাপার-গীতিকার শন জন কম্বস বা পাফ ড্যাডি। দ্বিতীয় ও তৃতীয়স্থানে রয়েছেন যথাক্রমে আমেরিকান গায়িকা-অভিনেত্রী বিয়ন্সে এবং হ্যারি পটার-খ্যাত লেখিকা জে কে রাউলিং।

সেই তালিকা থেকে ১০জনের নাম তুলে ধরা হলো দ্য ডেইলি স্টার অনলাইনের পাঠকদের জন্যে।

১. পাফ ড্যাডি

পাফ ড্যাডি নামে সুপরিচিত আমেরিকান সংগীতশিল্পী শন জন কম্বস ২০১৬ সালের জুন থেকে এবছরের জুনে আয় করেছেন ১৩০ মিলিয়ন ডলার। এর বেশির ভাগ অর্থ এসেছে তাঁর “ব্যাড বয় ফ্যামিলি রিইউনিয়ন ট্যুর”-এর মাধ্যমে। বাকিটা এসেছে শন জন পোশাক ব্র্যান্ডের অংশ বিশেষ বিক্রির ফলে।

২. বিয়ন্সে

গত এক বছরে ১০৫ মিলিয়ন ডলার আয় করে ফোর্বসের দামি সেলিব্রিটির তালিকায় দ্বিতীয়স্থানে রয়েছেন আমেরিকান গায়িকা-অভিনেত্রী বিয়ন্সে। এই উপার্জনের পেছনে অবদান রেখেছে তাঁর “ফরমেশন ওয়ার্ল্ড ট্যুর”।

৩. জে. কে রাউলিং

৯৫ মিলিয়ন ডলার আয় করে তালিকার তৃতীয়স্থানে রয়েছেন হ্যারি পটার-খ্যাত লেখিকা জে কে রাউলিং। লেখক জ্যাক থর্ন এর সঙ্গে “হ্যারি পটার অ্যান্ড দ্য কার্সড চাইল্ড” নাটকের বইটি ২০১৬ সালে বিক্রি হয়েছিল সাড়ে চার মিলিয়ন কপি। সে বছর এটি অর্জন করে সবচেয়ে বিক্রিত বইয়ের খেতাব।

৪. ড্র্যাক

গত বার মাসই কানাডিয়ান সংগীতশিল্পী ড্র্যাক ছিলেন “দ্য মোস্ট স্ট্রিমড আর্টিস্ট”। তিনি আয় করেন ৯৪ মিলিয়ন ডলার। তাঁর আয়ের একটি বড় অংশ এসেছে সম্প্রতি শেষ হওয়া “বয় মিটস ওয়ার্ল্ড ট্যুর” থেকে।

৫. ক্রিস্টিয়ানো রোনালদো

চতুর্থ বারের মতো ফিফা ঘোষিত সেরা খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনালদো ৯৩ মিলিয়ন ডলার আয় করে ফোর্বস তালিকায় অধিকার করেছেন পঞ্চম স্থান। রিয়েল মাদ্রিদের সঙ্গে চার বছরের জন্য ৫০ মিলিয়ন ডলারের চুক্তি এবং নাইকির সঙ্গে আজীবনের জন্যে ১ বিলিয়ন ডলারের চুক্তি রোনালদোকে এই তালিকার প্রথম দশে আসতে সাহায্য করেছে।

তালিকায় ৬ষ্ঠ স্থানে রয়েছেন কানাডিয়ান সংগীতশিল্পী দ্য উইকেন্ড (আয়: ৯২ মিলিয়ন ডলার), ৭ম স্থানে আমেরিকান রেডিও ও টেলিভিশন উপস্থাপক হাওয়ার্ড র্স্টেন (আয়: ৯০ মিলিয়ন ডলার) এবং ৮ম স্থানে রয়েছেন ব্রিটিশ পপ-রকার কোল্ডপ্লে (আয়: ৮৮ মিলিয়ন ডলার)।

তালিকার নবম ও দশম স্থানে রয়েছেন যথাক্রমে আমেরিকান লেখক জেমস প্যাটারসন (আয়: ৮৭ মিলিয়ন ডলার) এবং আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় লেব্রন জেমস (আয়: ৮৬ মিলিয়ন ডলার)।

 

তথ্যসূত্র: ফোর্বস ম্যাগাজিন

Comments

The Daily Star  | English

PM visits areas devastated by Cyclone Remal

Prime Minister Sheikh Hasina today visited the most affected areas in the country's south by Cyclone Remal

2h ago