টিভি নিউজ

দ্য লিজেন্ড

সংগীতের স্বনামধন্য কণ্ঠশিল্পী সৈয়দ আবদুল হাদীর ৪৫টি গান নিয়ে একটা সংকলন প্রকাশ করেছে বাংলা ঢোল, সঙ্গে একটি প্রামাণ্যচিত্রও তৈরি করেছে। যার নাম ‘দ্য লিজেন্ড সৈয়দ আবদুল হাদী’। এটি নির্মাণ করেছেন সাদাত হোসাইন। একটি অনুষ্ঠানের মাধ্যমে প্রামাণ্যচিত্রটি প্রকাশ করা হয়েছে। সৈয়দ আবদুল হাদী বলেন, ‘আমাকে নিয়ে অনেকেই প্রামাণ্যচিত্র তৈরি করতে চেয়েছে, কিন্তু রাজি হইনি। মনে হয়েছে এতটা যোগ্যতা হয়নি আমার।

দ্য লিজেন্ড
সংগীতের স্বনামধন্য কণ্ঠশিল্পী সৈয়দ আবদুল হাদীর ৪৫টি গান নিয়ে একটা সংকলন প্রকাশ করেছে বাংলা ঢোল, সঙ্গে একটি প্রামাণ্যচিত্রও তৈরি করেছে। যার নাম ‘দ্য লিজেন্ড সৈয়দ আবদুল হাদী’। এটি নির্মাণ করেছেন সাদাত হোসাইন। একটি অনুষ্ঠানের মাধ্যমে প্রামাণ্যচিত্রটি প্রকাশ করা হয়েছে। সৈয়দ আবদুল হাদী বলেন, ‘আমাকে নিয়ে অনেকেই প্রামাণ্যচিত্র তৈরি করতে চেয়েছে, কিন্তু রাজি হইনি। মনে হয়েছে এতটা যোগ্যতা হয়নি আমার। বাংলা ঢোল তাদের গানের সঙ্গে সঙ্গে এর অংশ হিসেবে এটা করেছে।’ প্রামাণ্যচিত্রে তার ব্যক্তিজীবন ও কর্মজীবন তুলে ধরা হয়েছে। প্রচলিত গানের পাশাপাশি কিছু অপ্রচলিত গান রাখা হয়েছে।

লোকাল বাসে মমতাজ?
কণ্ঠশিল্পী মমতাজ এবার চড়েছেন লোকাল বাসে। না তার এই বাসে চড়া বাস্তবে নয়, ‘লোকাল বাস’ শিরোনামে একটি গান করেছেন। গানটার মিউজিক ভিডিওর কাজ শেষ হয়েছে সম্প্রতি। গানটি লিখেছেন গোলাম রাব্বানী ও লুৎফর হাসান। সুর করেছেন প্রীতম হাসান ও লুৎফর হাসান। গানের মডেল হিসেবে কণ্ঠশিল্পী মমতাজের সঙ্গে আরো ছিলেন টয়া, অদিত, সৌমিক ও প্রীতম হাসান। এফডিসিতে সেট ফেলে গানটার শ্যুটিং করা হয়েছে। মমতাজ বলেন, ‘গানটা কিছুটা ব্যতিক্রমধর্মী। আমার পছন্দ হয়েছে।’ কয়েকদিনের মধ্যে লোকাল বাস ইউটিউবে প্রকাশ করা হবে।

রজতজয়ন্তীতে দু’জনা
চিরসবুজ অভিনেতা আফজাল হোসেন ও তাজিন হালিম বিবাহিত জীবনের ২৫ বছর পার করলেন একসঙ্গে। দু’জনে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন ১৯৯২ সালের ৮ আগস্ট। দুই সন্তান আরাফ আফজাল ও ঈমান আফজালকে নিয়ে তাদের সুখী সংসার। দুই যুগ একসঙ্গে কাটিয়ে দিলেন সুখে-দুঃখে। বিয়ের রজতজয়ন্তীতে পরিবার আর কাছের মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছেন। আসছে ঈদে আফজাল হোসেনকে দেখা যাবে ছোটকাকু এখন বগুড়ায় ধারাবাহিক নাটকের পরিচালনাসহ তপু খানের পরিচালনায় ‘পুতুল পুতুল প্রেম’ নাটকে অভিনয় করতে।

নতুন অধ্যায়ে
গায়িকা-সংবাদ পাঠিকা লোপা হোসেইন। গীতিকার-সুরকার সিরাজুম মুনিরের সঙ্গে বিয়ের বন্ধনে জড়ালেন তিনি। ৫ আগস্ট একটি রেস্তোরাঁয় আকদ হয়। শুধু দুই পরিবারের ঘনিষ্ঠজনরা ছিলেন। সিরাজুম মুনির পেশায় টেক্সটাইল ইঞ্জিনিয়ার। আমেরিকান একটি প্রতিষ্ঠানে ম্যানেজার পদে কর্মরত তিনি। তবে গানের সূত্রেই তাদের পরিচয় ও সখ্য। এবার দুই পরিবারের সম্মতিতে বিয়ে। লোপা বলেন, ‘গানের কাজ করতে করতে এক সময় অনুভব করতে শুরু করলাম, আমার স্বপ্নের জীবনসঙ্গীর সঙ্গে এই মানুষটি প্রায় নব্বই ভাগ মিলে গেছে। যখন দেখলাম তার দিক থেকেও একই রকম অনুভূতি কাজ করছে, তখন সিদ্ধান্ত নিলাম ঘর বাঁধার। আমরা নিজেদেরকে বলি একে অপরের আত্মাসঙ্গী। সিরাজুম মুনিরের কথা ও সুরে নির্ঝ হাবিবের সঙ্গে লোপার গাওয়া ‘ভালোবাসার উষ্ণতায়’ গানটি জনপ্রিয় হয়েছে।

শ্রোতাপ্রিয়তায় মনের ঠিকানা
হাবিব ওয়াহিদের ‘মনের ঠিকানা’ শিরোনামের একটা গান ইউটিউবে প্রকাশ করা হয়েছে ১ আগস্ট। প্রকাশ হওয়ার ২৪ ঘণ্টায় গানটি ২ লাখের বেশি মানুষ ইউটিউবে দেখেছে। ‘মনের ঠিকানা’ গানটি এখন পর্যন্ত ৯ লাখেরও বেশি মানুষ ইউটিউবে দেখেছে। গানটি লিখেছেন ঋদ্ধি। ‘মনের ঠিকানা’ গানটিতে হাবিবের সঙ্গে মডেল হিসেবে রয়েছেন শার্লিনা হোসেন। হাবিব বলেন, ‘গানটি নিয়ে শ্রোতাদের ভালোবাসায় মুগ্ধ হয়েছি। তাদের এই ভালোবাসাই আমার প্রেরণা। ‘মনের ঠিকানা’সহ আরো গান নিয়ে চলতি বছরেই আমার নতুন অ্যালবাম প্রকাশিত হবে। ‘মনের ঠিকানা’ গানটির ভিডিও পরিচালনা করেছেন তানিম রহমান অংশু। রবি ও মাল্টি সোর্সিং লিমিটেড গানটি প্রযোজনা করেছে।

দু’জনার মায়া
‘মায়া’ নামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন জোভান ও নাদিয়া খানম। ভিকি জাহেদ পরিচালিত এই চলচ্চিত্রে ভালোবাসার একটি দিক তুলে ধরা হয়েছে, যা আমাদের চোখের সামনে ঘটলেও সচরাচর ভাবি না। এমনি একটা গল্প তুলে ধরা হয়েছে মায়া চলচ্চিত্রে। জোভান বলেন, একটি প্রেমের গল্প বলার চেষ্টা করা হয়েছে। শেষে এসে দর্শকরা একটা টুইস্ট পাবে, যা তাদের মন ছুঁয়ে যাবে। মায়া আগস্টের শেষ সপ্তাহে প্রকাশ করা হবে ইউটিউবে। মায়া প্রযোজনা করেছে টাইগার মিডিয়া। সংগীত পরিচালনা করেছেন মাহমুদ হায়েত অর্পণ। এর আগে একই পরিচালক ‘মোমেন্টস’ নামে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র পরিচালনা করে প্রশংসিত হয়েছেন।

 

Comments

The Daily Star  | English
fire incident in dhaka bailey road

Fire Safety in High-Rise: Owners exploit legal loopholes

Many building owners do not comply with fire safety regulations, taking advantage of conflicting legal definitions of high-rise buildings, said urban experts after a deadly fire on Bailey Road claimed 46 lives.

2h ago