অমিতাভ রেজার নতুন ছবি ‘রিকশা গার্ল’

পরিচালক অমিতাভ রেজা চৌধুরীর নতুন ছবির শিরোনাম হলো “রিকশা গার্ল”। এর আগে, “আয়নাবাজি” পরিচালনা করে বক্স অফিসে ব্যাপক সাফল্য পান তিনি।
Amitabh Reza
পরিচালক অমিতাভ রেজা। ছবি: সংগৃহীত

পরিচালক অমিতাভ রেজা চৌধুরীর নতুন ছবির শিরোনাম হলো “রিকশা গার্ল”। এর আগে, “আয়নাবাজি” পরিচালনা করে বক্স অফিসে ব্যাপক সাফল্য পান তিনি।

তাঁর নতুন ছবির কাজ শুরু হবে আগামী বছর মার্চ। সিনেমাটির গল্প আবর্তিত হবে নারীর ক্ষমতায়ন নিয়ে।

অমিতাভ রেজা চৌধুরী বিনোদন ম্যাগাজিন “ভ্যারাইটি”-র সঙ্গে আলাপকালে জানিয়েছেন তিনি নিয়মিত বিজ্ঞাপনচিত্র তৈরি করছেন। চলচ্চিত্রও নির্মাণ করছেন এর পাশাপাশি। তিনি একজন চিত্রশিল্পীও। রিকশা পেইন্টিংয়ের চেষ্টা করেন।

নতুন চলচ্চিত্র “রিকশা গার্ল” এর মাধ্যমে রিকশা পেইন্টিংয়ের বিষয়টিও তুলে ধরবেন বলে উল্লেখ করেন তিনি।

বর্তমানে দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত হচ্ছে ২২তম বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। সেখানেই “ভ্যারাইটি”-র সঙ্গে কথা বলেন এই পরিচালক। “রিকশা গার্ল” ছবিতে কে কে অভিনয় করেছেন সেই বিষয়ে কিছু জানান নি অমিতাভ রেজা।

ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রে প্রবাসী লেখিকা মিতালি পারকিনসের কিশোর সাহিত্য “রিকশা গার্ল” অবলম্বনে ছবিটি নির্মিত হবে। উপন্যাসের ছায়া অবলম্বনে চিত্রনাট্য লিখছেন শর্বরী জোহরা আহমেদ। ছবিটি প্রযোজনা করবেন মার্কিন প্রযোজক এরিক জে অ্যাডামস।

Comments

The Daily Star  | English

Developed countries failed to fulfil commitments on climate change: PM

Prime Minister Sheikh Hasina today expressed frustration that the developed countries are not fulfilling their commitments on climate change issues

2h ago