শাকিব বনাম শাকিব

গত ঈদে যৌথ প্রযোজিত সিনেমা নিয়ে একটি টানাপোড়েন ছিলো। তারপরও, মুক্তি পেয়েছিলো যৌথ প্রযোজিত দুটি সিনেমা "নবাব" ও "বস -২"। দেশীয় প্রযোজনায় ছিলো একমাত্র ছবি "রাজনীতি"। ছবিগুলোর মধ্যে সবচেয়ে বেশি ব্যবসা করেছে শাকিব খান অভিনীত "নবাব" সিনেমাটি। এরপর প্রশংসিত ছবি ছিলো "রাজনীতি"। ছবি দুটি অনেকগুলো হলে চলেছে। তবে, "বস-২" তেমন একটা ব্যবসা করতে পারেননি। এবার ঈদেও শাকিব খানের দুটি সিনেমা মুক্তি পাচ্ছে।
ahonkar
"অহংকার" চলচ্চিত্রের একটি দৃশ্য। ছবি: সংগৃহীত

গত ঈদে যৌথ প্রযোজিত সিনেমা নিয়ে একটি টানাপোড়েন ছিলো। তারপরও, মুক্তি পেয়েছিলো যৌথ প্রযোজিত দুটি সিনেমা "নবাব" ও "বস -২"। দেশীয় প্রযোজনায় ছিলো একমাত্র ছবি  "রাজনীতি"। ছবিগুলোর মধ্যে সবচেয়ে বেশি ব্যবসা করেছে শাকিব খান অভিনীত "নবাব" সিনেমাটি। এরপর প্রশংসিত ছবি ছিলো "রাজনীতি"। ছবি দুটি অনেকগুলো হলে চলেছে। তবে, "বস-২" তেমন একটা ব্যবসা করতে পারেননি। এবার ঈদেও শাকিব খানের দুটি সিনেমা মুক্তি পাচ্ছে।

বেশ কয়েকটি ছবি মুক্তি পাবে এমনটি শোনা গেলোও অবশেষে তিনটি ছবি আসছে। শাকিব খানের সঙ্গে শাকিব খানের প্রতিযোগিতা হবে এবারের ঈদে। তাঁর দুটি সিনেমা "রংবাজ" ও "অহংকার" মুক্তি পাবে। অন্যটি হলো পপি, পরীমনি ও ডিএ তায়েব অভিনীত "সোনাবন্ধু"।

গত ঈদে শাকিব খানের সঙ্গে সিনেমার মাঠে ছিলেন কলকাতার জিৎ। এবার তিনি একাই থাকছেন মাঠে দুটি সিনেমা নিয়ে। যদিও গেল ঈদে "নবাব" সিনেমাটির কাছে "বস ২" টিকতেই পারেনি। বেশ অনেকখানি এগিয়ে ছিলো "নবাব"। পরের স্থানে ছিলো শাকিব খান, অপু বিশ্বাস ও আনিসুর রহমান মিলন অভিনীত "রাজনীতি" ছবিটি।

নতুন সিনেমা দুটি নিয়ে শাকিব খান বলেন, "গত ঈদে 'নবাব' ছবিটি যেমন দর্শকরা গ্রহণ করেছিলেন, এবারের ঈদে আমার দুটি ছবি ‘রংবাজ’ এবং ‘অহংকার’ সবাই দেখবেন আশাকরি। দুটো ছবির গল্প দুধরনের। ছবির চরিত্র ও গল্পে ভিন্নতা রয়েছে। আমার বিশ্বাস দর্শকদের মনজয় করবে ছবি দুটি।"

ইতোমধ্যে "রংবাজ" ও "অহংকার" সিনেমার গানের ট্রেলার দর্শকদের মাাঝে সাড়া ফেলেছে।

গত বছর ঈদুল আজহায় বুবলি শাকিব খানের সঙ্গে "বসগিরি" ও "শুটার" নামে দুটি ছবিতে নায়িকা হয়ে এসেছিলেন। এরমধ্যে "বসগিরি" সিনেমাটি ব্যবসা-সফল হয়েছিলো। এক বছর পর আবার ঈদুল আজহায় দ্বিতীয়বারও একসঙ্গে দুটি ছবি মুক্তি পাচ্ছে তাঁর। বুবলি বললেন, "শাকবি খানের সঙ্গে ‘রংবাজ’ ছিল ঈদুল ফিতরের ছবি। বিভিন্ন সমস্যার কারণে আটকে যায় ছবিটি। এবারের ঈদে মুক্তি দেওয়া হচ্ছে এটি। কিন্তু ‘অহংকার’ ঈদের ছবি ছিল না। দুই ঈদের মাঝখানে মুক্তি পাওয়ার কথা থাকলেও এবারের ঈদে মুক্তি পাবে ছবিটি। আমার মনে হয় ছবি দুটি দর্শকদের মন জয় করবে। দুটি ছবিতে ভিন্ন ভিন্ন ভাবে পাওয়া যাবে আমাকে।"

তিনবার জাতীয় পুরস্কার পাওয়া নায়িকা পপি অভিনীত ছবি অনেক বছর ঈদে মুক্তি পায়নি। এবারের ঈদে পপি অভিনীত "সোনাবন্ধু" মুক্তি পাচ্ছে। ছবিটি নিয়ে পপি বলেন, "আমাদের 'সোনাবন্ধু' সিনেমাটি একেবারেই গ্রাম-বাংলার মানুষের ছবি। যাঁরা বেশ কিছুদিন ধরেই বাংলা ছবি ভালো হচ্ছে না বলে আসছেন, তাঁদের জন্যই "সোনাবন্ধু"। একেবারে খাটিঁ বাংলাদেশের ছবি বলতে যা বোঝাই সেটিই এ সিনেমাটি।" এই ছবিতে আরও অভিনয় করেছেন পরীমনি ও ডিএ তায়েব।

"রংবাজ" ও "অহংকার" সিনেমা দুটির হল বুকিং অনেক আগে থেকেই শুরু হয়েছে। ছবি দুটির প্রযোজক ও পরিচালকেরা জানান, ঢাকা ও ঢাকার বাইরের বড় হলগুলো এ দুটি ছবি পাচ্ছে। এরই মধ্যে দেড় শতাধিক হলে মুক্তি পাবে "রংবাজ"। ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান রূপরঙ কথাচিত্রের অন্যতম প্রযোজক মোজাম্মেল হক বলেন, "১৫০টির বেশি হল বুকিং চূড়ান্ত করা হয়েছে। আরও অনেক হলে ছবিটি মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে।"

"অহংকার" ছবির পরিচালক শাহাদত হোসেন জানান, এখন পযর্ন্ত 'অহংকার' ছবির জন্যে ১২০টি হল চূড়ান্ত করা হয়েছে। আরও কিছু হল চূড়ান্ত হতে পারে।

"সোনাবন্ধু" ছবিটি পরিবেশন করছে ফাইভ স্টার মুভিজ। প্রতিষ্ঠানটির কর্ণধার মনির সিদ্দিকী বলেন, "প্রায় ২৫টি হল চূড়ান্ত করা হয়েছে। আরও কিছু হল যুক্ত হতে পারে। আমার বিশ্বাস 'সোনাবন্ধু' সিনেমাটি মানুষ গ্রহণ করবে।"

Comments

The Daily Star  | English
Shipping cost hike for Red Sea Crisis

Shipping cost keeps upward trend as Red Sea Crisis lingers

Shafiur Rahman, regional operations manager of G-Star in Bangladesh, needs to send 6,146 pieces of denim trousers weighing 4,404 kilogrammes from a Gazipur-based garment factory to Amsterdam of the Netherlands.

3h ago