সম্মাননা নিতে কলকাতায় নায়করাজ রাজ্জাক

কলকাতার টেলি-সিনে’র আজীবন সম্মাননা গ্রহণ করবেন বাংলাদেশের কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক।
Razzak
বাংলাদেশের কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক। ছবি: সংগৃহীত

কলকাতার টেলি-সিনে’র আজীবন সম্মাননা গ্রহণ করবেন বাংলাদেশের কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক।

আজ রবিবার সন্ধ্যায় দক্ষিণ কলকাতার নজরুল মঞ্চে আয়োজিত হচ্ছে এই সম্মাননা প্রদানের সাড়ম্বর অনুষ্ঠান। শনিবার রাতে সম্মাননা নিতে কলকাতায় পৌঁছান নায়করাজ।

টেলিভিশন এবং সিনেমার কলাকুশলীদের এই শিল্পে অবদানের জন্য ২০০০ সাল থেকে এমন সম্মাননা দিয়ে আসছে কলকাতার টেলি-সিনে সোসাইটি। মোট চারটি বিভাগে ১৮টি শাখায় এই সম্মাননা দেওয়া হয়। টেলি-সিনের সম্মাননা প্রদানের এই বছর ১৬তম আয়োজন।

টেলি-সিনের প্রতিষ্ঠাতা সম্পাদক মৃন্ময় কাঞ্জিলাল এই প্রসঙ্গে বলেন, “বাংলাদেশের দর্শকদের পাশাপাশি কলকাতা তথা পশ্চিমবঙ্গের মানুষের কাছেও রাজ্জাকের অভিনয় সম্পর্কে ধারণা রয়েছে। ওনি এই বাংলাতেও প্রায় সমানভাবেই জনপ্রিয়। কলকাতার বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করেছেন রাজ্জাক। তাঁর মতো একজন গুণী শিল্পীকে কলকাতায় সংবর্ধনা দিতে পেরে টেলি-সিনে সোসাইটি সত্যিই গর্ববোধ করছে।”

আয়োজকরা বলছেন, বাংলাদেশের ব্যান্ডসংগীতশিল্পী আইয়ুব বাচ্চুকেও সম্মাননা দেওয়া হবে। সংগীতশিল্পে অবদানের জন্য এই তালিকায় যুক্ত রয়েছেন অনুপম রায়, হাবিব ওয়াহিদ ও কনা। টেলি-সিনে অ্যাওয়ার্ড নিতে আজ দেখা যাবে অভিনেতা রঞ্জিত মল্লিক, শাকিব খান এবং অভিনেত্রী নুসরাত ফারিয়াকেও।

এর আগে এই সম্মাননা পেয়েছেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান, অভিনেতা ফেরদৌস এবং চলচ্চিত্র নির্মাতা হাসিবুর রেজা কল্লোল।

Comments

The Daily Star  | English

How the Sundarbans repeatedly saves Bangladesh from cyclones

In today's Star Explains, we take a look into how this mangrove forest has repeatedly helped reduce the severity of cyclones in Bangladesh

16m ago