আইডিএলসির মুনাফা দ্বিতীয় প্রান্তিকে কমেছে

চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি সমন্বিত আয় হয়েছে ৯১ পয়সা। এটি গত বছর একই সময়ে ছিল ১ টাকা শূন্য ৫ পয়সা।
আইডিএলসি

বিনিয়োগ ও সুদ থেকে আয় কমে যাওয়ায় গত এপ্রিল-জুন প্রান্তিকে ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের মুনাফা ১৩ শতাংশ কমে ৩৭ কোটি ৮৩ লাখ টাকায় দাঁড়িয়েছে।

গত বছর একই সময়ে প্রতিষ্ঠানটির মুনাফা ছিল ৪৩ কোটি ৬৫ লাখ টাকা।

অনিরীক্ষিত আর্থিক বিবরণী অনুসারে, চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি সমন্বিত আয় হয়েছে ৯১ পয়সা। এটি গত বছর একই সময়ে ছিল ১ টাকা শূন্য ৫ পয়সা।

বছরের প্রথমার্ধে আর্থিক প্রতিষ্ঠানটির মুনাফা ৯১ কোটি ৮৭ লাখ টাকা থেকে কমে দাঁড়িয়েছে ৭২ কোটি ৩৩ লাখ টাকা, যা ২১ শতাংশেরও কম। সমন্বিত ইপিএস ২ টাকা ২১ পয়সা থেকে কমে দাঁড়িয়েছে ১ টাকা ৭৪ পয়সা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দেওয়া আইডিএলসির তথ্য থেকে জানা যায়, নিট সুদ আয়, বিনিয়োগ আয়, কমিশন এক্সচেঞ্জ ও ব্রোকারেজ এবং অন্যান্য অপারেটিং আয় কমে যাওয়ায় এই আর্থিক প্রতিষ্ঠানটির ইপিএস কমেছে।

শেয়ার প্রতি সমন্বিত নিট অপারেটিং ক্যাশ ফ্লো গত জানুয়ারি-জুন সময়ে কমে ২ টাকা ৪০ পয়সা হয়েছে। এটি ২০২২ সালের একই সময়ে ছিল ২৫ টাকা ৪৩ পয়সা।

শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদের মূল্য গত বছরের ৩১ ডিসেম্বর ৪৩ টাকা ৫৬ পয়সা থেকে বেড়ে চলতি বছরের ৩০ জুন ৪৩ টাকা ৮০ পয়সায় দাঁড়িয়েছে।

গতকাল ডিএসইতে আইডিএলসির শেয়ার লেনদেন আগের দিনের তুলনায় অপরিবর্তিত থেকে ৪৬ টাকা ৫০ পয়সা ছিল।

Comments