মুক্তি পেল ‘এই আকবর ঐ সুমন’

কণ্ঠশিল্পী আসিফ আকবরের জন্য আগেও গান লিখেছেন ও সুর করেছেন ভারতের প্রখ্যাত সংগীতশিল্পী, গীতিকার, সুরকার কবীর সুমন। তবে এবারই প্রথম একসঙ্গে ‘এই আকবর ঐ সুমন’ গানটিতে কণ্ঠ দিয়েছেন।
কবীর সুমনের সঙ্গে আসিফ আকবর। ছবি: সংগৃহীত

কণ্ঠশিল্পী আসিফ আকবরের জন্য আগেও গান লিখেছেন ও সুর করেছেন ভারতের প্রখ্যাত সংগীতশিল্পী, গীতিকার, সুরকার কবীর সুমন। তবে এবারই প্রথম একসঙ্গে 'এই আকবর ঐ সুমন' গানটিতে কণ্ঠ দিয়েছেন।

গানটি আজ শনিবার সন্ধ্যায় ইউটিউবে প্রকাশিত হয়েছে। কবীর সুমনের কথা ও সুরে উজ্জ্বল সিনহার সংগীতে ঢাকার বাংলাঢোল স্টুডিওতে গানটি রেকর্ড করা হয়।

আসিফ আকবর দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমাকে অগ্রজ কবীর সুমন আসিফ মিয়া বলে ডাকেন। দেখা হওয়ার পর প্রথমেই তিনি বললেন, তাহলে আমাদের দেখা হয়ে গেল আসিফ মিয়া। তিনি এভাবেই বলেছেন- দু'জন পুরুষশিল্পী প্রথম কোনো গান করলাম মিয়া। তিনি হিমালয়ের মতো একজন মানুষ কবীর সুমন। তার সান্নিধ্যে থেকে অনেককিছু শেখা যায়, জানা যায়।'

তিনি আরও বলেন, 'আমার ক্ষুদ্র সংগীত জীবনে ওনার সান্নিধ্য পেয়েছি। কোনো উপাধির ধার ধারেন না শ্রদ্ধেয় অগ্রজ কবীর সুমন। আমার গানের ক্যারিয়ারে যুক্ত হলো একটি সফলতার পালক। তিনি চেয়েছিলেন আমি যেন তার সঙ্গে দ্বৈত গানটা করি। এই গানটি নিয়ে ওনার উচ্ছ্বাস দেখে আমি আপ্লুত। জীবনে হয়তো কোনদিন কিছু ভালো কাজ করেছিলাম। তাই স্রষ্টা ধাপে ধাপে আমাকে সফলতা দিয়েই যাচ্ছেন।'

Comments