বর্ণাঢ্য আয়োজনে চ্যানেল আইয়ের ২৫তম জন্মদিন পালন

পথ চলার ২৪ বছর পূর্ণ করে গতকাল ১ অক্টোবর থেকে ২৫ বছরের পথচলা শুরু করেছে প্রতিষ্ঠানটি।
পথ চলার ২৪ বছর পূর্ণ করে গতকাল ১ অক্টোবর থেকে ২৫ বছরের পথচলা শুরু করেছে চ্যানেল আই। ছবি: সংগৃহীত

'হৃদয়ে বাংলাদেশ'কে ধারণ করে ২৫ বছরে পদার্পণ করলো দেশের প্রথম ডিজিটাল বাংলা টেলিভিশন চ্যানেল 'চ্যানেল আই'।

পথ চলার ২৪ বছর পূর্ণ করে গতকাল ১ অক্টোবর থেকে ২৫ বছরের পথচলা শুরু করেছে প্রতিষ্ঠানটি।

এ উপলক্ষে চ্যানেল আই প্রাঙ্গণে কেক কাটার আয়োজনে বরেণ্যজন এবং শুভানুধ্যায়ীদের সঙ্গে উপস্থিত ছিলেন ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ, পরিচালক পর্ষদ সদস্য মুকিত মজুমদার বাবু এবং জহিরউদ্দিন মাহমুদ মামুন।

এর আগে কোটি মানুষের ভালোবাসা সাথে নিয়ে ২৫শে পা রাখার প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে চ্যানেল আই পরিবারের সদস্যরা প্রখ্যাত ব্যক্তিদের সঙ্গে নিয়ে কেক কেটে জন্মদিনের শুভেচ্ছা ভাগ করে নেন। এ সময় উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাকসহ বিশিষ্টজনেরা।

ফরিদুর রেজা সাগর বলেন, 'চ্যানেল আইয়ের ২৫ বছর, আমাদের ২৫ বছর, আপনাদেরও ২৫ বছর। আপনারা সবসময়ই সঙ্গে ছিলেন, সঙ্গে থাকবেন এটাই প্রত্যাশা।'

শাইখ সিরাজ বলেন, 'গত ২৪টি বছর বাংলাদেশের ইতিহাসের সঙ্গে এই চ্যানেলটি ছিল। ২৪ বছরে চ্যানেল আইয়ের দর্শক বেড়েছে। দর্শকের দৃষ্টি এখনও চ্যানেল আইতেই আছে।' 

অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। শুভেচ্ছা জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্ট্রিন ট্রুডোসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, বিভিন্ন প্রতিষ্ঠানের কর্ণধারগণ, সুশীল সমাজ এবং বিভিন্ন অঙ্গনের বিশিষ্টজনেরা। 

চ্যানেল আই ১৯৯৯ সালের ১ অক্টোবর যাত্রা শুরু করে। ২ বছর পর এদিন চালু হয় সংবাদ। ২০১৫ সালের ২০ এপ্রিল যাত্রা শুরু করে চ্যানেল আই অনলাইন।

Comments

The Daily Star  | English

Dos and Don’ts during a heatwave

As people are struggling, the Met office issued a heatwave warning for the country for the next five days

42m ago