বছরের সেরা রেকর্ড মাইলির ‘ফ্লাওয়ার্স’, সেরা অ্যালবাম সুইফটের ‘মিডনাইটস’

৬৬তম আসরে বাজিমাত করেছেন জনপ্রিয় সংগীতশিল্পী টেইলর সুইফট। এবার নিয়ে চতুর্থবারের মতো ‘অ্যালবাম অব দ্য ইয়ার’ পুরস্কার পেলেন ৩৪ বছর বয়সী এই গায়িকা।
গ্র্যামির রেড কার্পেটে টেইলর সুইফট ও মাইলি সাইরাস। ছবি: রয়টার্স

অনুষ্ঠিত হয়ে গেল সবচেয়ে মর্যাদাপূর্ণ সঙ্গীত পুরস্কার 'গ্র্যামি অ্যাওয়ার্ড ২০২৪'। ৬৬তম আসরে বাজিমাত করেছেন জনপ্রিয় সংগীতশিল্পী টেইলর সুইফট। এবার নিয়ে চতুর্থবারের মতো 'অ্যালবাম অব দ্য ইয়ার' পুরস্কার পেলেন ৩৪ বছর বয়সী এই গায়িকা।

অন্যদিকে, আরেক জনপ্রিয় সংগীতশিল্পী মাইলি সাইরাসের 'ফ্লাওয়ার্স' গানটি দুটি ক্যাটাগরিতে পুরষ্কার জিতেছে। এবারের আসরে দুটি অ্যাওয়ার্ড জিতেছেন সিজাও।

রোববার লস অ্যাঞ্জেলসের ক্রিপ্টো ডটকম এরেনায় এবারের আসর অনুষ্ঠিত হয়। আজ সোমবার বাংলাদেশ সময় বেলা ১১টার দিকে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস থেকে গ্র্যামি বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্বে ছিলেন ট্রেভর নোয়া। গ্র্যামি মঞ্চে পারফরম্যান্স দিয়ে দর্শক মাতিয়েছেন সিজা, বিলি জোয়েল, জনি মিচেল, দুয়া লিপা, লুক কম্বস এবং বার্না বয়ের মতো তারকারা।

৬৬ তম আসরে 'মিডনাইটস' অ্যালবামের জন্য 'অ্যালবাম অব দ্য ইয়ার' জিতে রেকর্ড গড়েছেন টেইলর সুইফট। একই অ্যালবামের জন্য 'বেস্ট পপ অ্যালবাম' জিতেছেন তিনি।

'রেকর্ড অব দ্য ইয়ার' জিতেছেন মাইলি সাইরাস (ফ্লাওয়ার্স)। পাশাপাশি একই গানের জন্য বেস্ট পপ সলো পারফরম্যান্সও জিতেছেন মাইলি।  

অন্যদিকে, 'স্নুজ' গানের জন্য 'বেস্ট আরঅ্যান্ডবি সং' জিতেছেন সিজা। আরও একটি অ্যাওয়ার্ড জিতেছেন তিনি। 'বেস্ট প্রোগ্রেসিভ আরঅ্যান্ডবি অ্যালবাম' ক্যাটাগরিতে 'এসওএস' এর জন্য পুরষ্কার জেতেন সিজা।

এবারের 'বেস্ট নিউ আর্টিস্ট' জিতেছেন ভিক্টোরিয়া মোনেট।

'বার্বি' সিনেমার গান 'হোয়াট ওয়াজ আই মেড ফর?' এর জন্য 'সং অব দ্য ইয়ার' জিতেছেন বিলি আইলিশ।

'বেল বটম কান্ট্রি' ক্যাটাগরিতে বেস্ট কান্ট্রি অ্যালবাম জিতেছেন লায়নি।

'বেস্ট আরঅ্যান্ডবি অ্যালবাম' জিতেছেন ভিক্টোরিয়া মোনেট, 'জাগুয়ার ২' এর জন্য।

'মাইকেল' এর জন্য বেস্ট র‍্যাপ অ্যালবাম জিতেছেন 'কিলার মাইক' এবং বেস্ট রক সং জিতেছেন বয়জিনিয়াস, 'নট স্ট্রং এনাফ' এর জন্য।

Comments

The Daily Star  | English

1.6m marooned in Sylhet flood

Eid has not brought joy to many in Sylhet region as homes of more than 1.6 million people were flooded and nearly 30,000 were forced to move to shelter centres.

1h ago