আমি ভালো আছি: মৌসুমী

বাংলা চলচ্চিত্রের অন্যতম সফল অভিনেত্রী মৌসুমী। ‘কেয়ামত থেকে কেয়ামত’ থেকে শুরু করে অসংখ্য সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন তিনি। দীর্ঘদিন অভিনয়ের বাইরে ছিলেন এই অভিনেত্রী। তবে, এবার বিরতি ভাঙছেন তিনি। মৌসুমী অভিনীত নতুন সিনেমা ‘ভাঙন’ মুক্তি পাচ্ছে আগামী ৪ নভেম্বর।
মৌসুমী। ছবি: শেখ মেহেদী মোর্শেদ

বাংলা চলচ্চিত্রের অন্যতম সফল অভিনেত্রী মৌসুমী। 'কেয়ামত থেকে কেয়ামত' থেকে শুরু করে অসংখ্য সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন তিনি। দীর্ঘদিন অভিনয়ের বাইরে ছিলেন এই অভিনেত্রী। তবে, এবার বিরতি ভাঙছেন তিনি। মৌসুমী অভিনীত নতুন সিনেমা 'ভাঙন' মুক্তি পাচ্ছে আগামী ৪ নভেম্বর।

নতুন সিনেমা মুক্তি, ঢাকাই সিনেমার বর্তমান অবস্থাসহ নানা বিষয়ে মৌসুমী আজ মঙ্গলবার কথা বলেছেন দ্য ডেইলি স্টারের সঙ্গে।

কেমন আছেন, অনেক দিন পর আপনাকে পাওয়া গেল?

আমি ভালো আছি, খুব ভালো আছি। পরিবারের সবাইকে নিয়ে ভালো আছি। এভাবেই ভালো থাকতে চাই এবং অভিনয় করে যেতে চাই।

দীর্ঘদিন পর আপনার নতুন সিনেমা মুক্তি পেতে যাচ্ছে...

হ্যাঁ। মীর্জা সাখাওয়াত হোসেন পরিচালিত 'ভাঙন' সিনেমা মুক্তি পাচ্ছে শিগগির। এটি গতানুগতিক ধারার সিনেমা নয়। একেবারেই ভিন্নধারার গল্পের সিনেমা। গল্পের প্রয়োজনে এই সিনেমায় আমাকে চুড়ি বিক্রি করতে হয়েছে। শহরের বস্তিতেও থাকতে হয়েছে। সুন্দর একটি গল্প পাবেন দর্শকরা। আমিও অভিনয় করে আনন্দ পেয়েছি।

'ভাঙন' নিয়ে প্রত্যাশা কতটুকু?

প্রতিটি সিনেমা নিয়েই আলাদা করে প্রত্যাশা থাকে। 'ভাঙন' সিনেমা নিয়েও প্রত্যাশা আছে। একটু বেশিই আছে। দর্শকদের বলব, আপনারা সিনেমা হলে গিয়ে 'ভাঙন' দেখুন। অন্য সিনেমাও দেখুন। বাংলাদেশের সিনেমা দেখুন। আমাদের সিনেমা অনেক দূর পৌঁছে গেছে। বিশ্বের নানান দেশে মুক্তি পাচ্ছে আমাদের ঢাকাই সিনেমা। সেসব দেশে সুনাম অর্জন করছে এবং সফলও হচ্ছে। 'ভাঙন' আমর প্রিয় একটি সিনেমা। সবাইকে দেখার আমন্ত্রণ।

'পরান' ও 'হাওয়া' দিয়ে ঢাকাই সিনেমায় একটা বড় পরিবর্তন শুরু হয়েছে, আপনি কতটুকু জানেন?

আমি জানি। ঢাকাই সিনেমা আমাকে অনেক দিয়েছে। দুটো সিনেমার খবর জানি। এটাতো আমাদের চলচ্চিত্র ইন্ডাস্ট্রির জন্য বিরাট খুশির খবর। দর্শকরা হলমুখী হচ্ছেন এটা আনন্দের সংবাদ। ঢাকাই সিনেমায় যে জোয়ার শুরু হয়েছে এই ধারা অব্যাহত থাকুক। সব সিনেমা দর্শকরা এভাবেই গ্রহণ করুক। তাহলে আবারও ঘুরে দাঁড়াবে আমাদের সিনেমা। সোনালী দিন ফিরে আসবে এদেশের সিনেমার।

শাকিব খান ও বুবলী ইস্যুতে চলচ্চিত্র অঙ্গনের নানা আলোচনা ও সমালোচনা হচ্ছে, আপনার মন্তব্য?

নো কমেন্টস। আমি শুধু সিনেমার কথা বলতে চাই। আমাদের সিনেমার কথা বলতে চাই। আমার নতুন সিনেমা ভাঙনের কথা বলতে চাই। আমার ভক্ত ও দর্শকদের 'ভাঙন' সিনেমার কথা বলতে চাই।

২ দশকেরও বেশি সময়ের ক্যারিয়ারে এখনো মানুষ আপনাকে পছন্দ করেন, সম্মান করেন এবং সিনেমায় এখনো ব্যস্ত আপনি...

এটাকে ইতিবাচকভাবেই দেখি। জনপ্রিয়তা, মানুষের ভালোবাসা, সম্মান, এগুলো ওপরওয়ালার রহমত। সততা ও ভালোবাসা নিয়ে চলচ্চিত্রে এসেছি এবং সেভাবেই অভিনয় করে যাচ্ছি। মানুষের এত এত ভালোবাসার জন্য কৃতজ্ঞতা। আমি একজন শিল্পী। অভিনয়টাই বেশি টানে।

এখন সময় কাটছে কীভাবে?

কখনো বাসায়, কখনো কাছাকাছি কোথাও যাচ্ছি। সন্তান, মেয়ে, ছেলের স্ত্রী, স্বামী সবাইকে নিয়ে সময় কাটছে। নিজের কিছু পরিকল্পনা আছে । সেসব পরিকল্পনা নিয়ে এগোচ্ছি।

Comments