শাকিব খানের বিরুদ্ধে অভিযোগ: ৫ বছর আগে যা বলেছিলেন সংশ্লিষ্টরা

৭ বছর আগের পুরোনো ঘটনা নিয়ে 'অপারেশন অগ্নিপথ' ছবির প্রযোজক রহমত উল্লাহ গতকাল মঙ্গলবার লিখিত অভিযোগ করেছেন এফডিসির ৩ সমিতিতে। 
শাকিব খান। স্টার ফাইল ফটো

৭ বছর আগের পুরোনো ঘটনা নিয়ে 'অপারেশন অগ্নিপথ' ছবির প্রযোজক রহমত উল্লাহ গতকাল মঙ্গলবার লিখিত অভিযোগ করেছেন এফডিসির ৩ সমিতিতে। 

অভিযোগে শাকিব খান শিডিউল ফাঁসিয়েছেন, আর্থিক ক্ষতি করেছেন ও এক নারীর সঙ্গে শ্লীলতাহানি করেছেন বলে উল্লেখ করেছেন তিনি।

২০১৮ সালে সিনেফেক্টের প্রতিনিধি মাহিন আবেদীন পরিচালকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ তুলেছিলেন। তবে সেখানে শাকিবের বিরুদ্ধে কোনো অভিযোগ ছিল না।   

জানা যায়, ২০১৬ সালের সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ায় 'অপারেশন অগ্নিপথ' সিনেমার শুটিং করছিলেন শাকিব খান। ছবিতে একাধিক প্রযোজক থাকায় পরিচালকের সঙ্গে দ্বন্দ্ব তৈরি হলে শুটিং বন্ধ হয়ে যায়। পরে শাকিব খান দুইবার শিডিউল দিলেও, সেই শুটিং আর করতে পারেননি তারা।  

২০১৮ সালে একাধিক সংবাদমাধ্যমে এমন খবর প্রকাশিত হয়েছিল। তখন 'অপারেশন অগ্নিপথ' সিনেমা সংশ্লিষ্টরা কেউ কোনো অভিযোগ তোলেননি। 

৫ বছর আগে বিভিন্ন সংবাদমাধ্যমে সাক্ষাৎকারে 'অপারেশন অগ্নিপথ' ছবির পরিচালক আশিকুর রহমান বলেছিলেন, তিনি 'সুপারহিরো' সিনেমার শুটিং করছেন সিডনিতে। সেই সিনেমা আটকানোর জন্য এমন অভিযোগ তোলা হচ্ছে। 

সে সময় তিনি আরও বলেন, ২০১৭ সালের সেপ্টেম্বরে পরপর দুইবার শাকিব খানের শিডিউল নিয়েও শুটিং করতে পারেননি। প্রযোজনা প্রতিষ্ঠান সিনেফেক্ট শুটিংয়ের দুইদিন আগে টাকা জোগাড় করতে পারেনি বলে জানায়। 

এসব কারণ দেখিয়ে তিনি ছবি থেকে অব্যাহতি নেওয়ার সিদ্ধান্তের কথা জানান। সেইসঙ্গে শুটিং হওয়া সব ফুটেজসহ পুরো হিসাব তিনি তাদের বুঝিয়ে দেন বলে জানান। 

তিনি বলেন, 'রাগ-অভিমান নিয়ে পুরো বিষয়টি বুঝিয়ে দেওয়ার পরেও আমি তাদের কাছ থেকে কোনো ধরনের সাড়া পাইনি।' 

এ প্রসঙ্গে মন্তব্য জানতে শাকিব খানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে, তার ফোন বন্ধ পাওয়া যায়।

Comments