নায়িকা ববির মেকআপ সহকারী নায়ক আদর আজাদ

যতক্ষণ শুটিং চলছিল মেকআপম্যানের সহকারী আদর আজাদ চুপচাপ দাঁড়িয়ে ছিলেন।
ববির মেকআপ করছেন আদর আজাদ। ছবি: স্টার

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) ঢুকে জহির রায়হান মিলনায়তনের দিকে যেতেই সামনের জায়গা জুড়ে দেখা গেল শুটিং চলছে। একটু এগোতেই চোখে পড়লো নায়িকা ববিকে মেকআপ দেওয়ার জন্য দাঁড়িয়ে আছেন নায়ক আদর আজাদ।

একটু খটকা লাগলো। ঘটনা কী?

খানিক পরেই অভিনয়শিল্পী সুমন আনোয়ার এসে বললেন, 'শুটিং প্যাকআপ। সব ক্যামেরা বন্ধ হবে।'

তার কথা শুনে থমথমে চারদিক। ববি একটি চ্যানেলে সাক্ষাতকার দিচ্ছিলেন। সুমনের কথা শুনে উঠে দাঁড়ালেন। বোঝা গেল এর সবই আসলে শুটিংয়ের অংশ।

অ্যান্থলজি সিনেমা 'খোয়াব'র শুটিং হচ্ছে এখানে। সিনেমায় নায়িকা চরিত্রে অভিনয় করছেন ইয়ামিন হক ববি, মেকআপম্যান সহকারীর চরিত্রে আদর আজাদ এবং প্রযোজক চরিত্রে অভিনয় করছেন সুমন আনোয়ার।

যতক্ষণ শুটিং চলছিল মেকআপম্যানের সহকারী চরিত্রের আদর আজাদ চুপচাপ দাঁড়িয়ে ছিলেন। আশেপাশের উৎসুক চোখ বিষয়টা বোঝার চেষ্টা করছিল, ঘটনাটা কী।

'খোয়াব' নির্মাণ করছেন আবুল খায়ের চাঁদ।

ববি দ্য ডেইলি স্টারকে বলেন, 'একেবারে নতুন ধরনের অভিজ্ঞতা। সিনেমাটির গল্প ও চরিত্র পছন্দ হয়েছে বলেই অভিনয় করতে রাজি হয়েছি। কাজ করতে ভালো লাগছে।'

'নতুনদের মধ্যে আদর আজাদ বেশ সম্ভাবনাময়। তার সঙ্গে প্রথম অভিনয় করছি। আশা করি সিনেমাটি দর্শকদের ভালো লাগবে,' যোগ করেন তিনি।

আদর আজাদ ডেইলি স্টারকে বলেন, 'প্রথম থেকেই নানান ধরণের চরিত্রে অভিনয় করতে চেয়েছি। একই ধরণের চরিত্র আমাকে স্পর্শ করে না। সেই ধারাবাহিকতায় এই সিনেমায় মেকআপম্যানের সহকারীর চরিত্রে অভিনয় করছি। একেবারে নতুন ধরণের চরিত্র। আশা করছি দর্শক পছন্দ করবে।'

পরিচালক আবুল খায়ের চাঁদ বলেন, 'খোয়াব একটি অ্যান্থলজি সিনেমা। ৩টি গল্প নিয়ে সিনেমাটি নির্মিত হচ্ছে, যার মূল নাম "জীবন জুয়া"। "খোয়াব" পর্বে ববি ও আদর অভিনয় করছেন। আগামী অক্টোবরে সিনেমাটি মুক্তির পরিকল্পনা রয়েছে।'

সিনেমাটিতে আরও অভিনয় করেছেন সাঞ্জু জন, সুমন আনোয়ার, বাপ্পি আশরাফ।

Comments

The Daily Star  | English

Foreign airlines’ $323m stuck in Bangladesh

The amount of foreign airlines’ money stuck in Bangladesh has increased to $323 million from $214 million in less than a year, according to the International Air Transport Association (IATA).

13h ago