টিভি ও সিনেমা

এ বছরের শেষে ‘মুজিব’ বায়োপিক মুক্তি পেতে পারে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ভারতীয় পরিচালক শ্যাম বেনেগাল নির্মিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ বায়োপিকটি এডিটিং শেষে বাংলাদেশের প্রধানমন্ত্রীর কার্যালয়ে দেখানো হবে। এরপর এ বছরের শেষে আনুষ্ঠানিকভাবে বায়োপিকটি মুক্তি পেতে পারে।
‘মুজিব’ বায়োপিকের প্রথম পোস্টার। ছবি: সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ভারতীয় পরিচালক শ্যাম বেনেগাল নির্মিত 'মুজিব: একটি জাতির রূপকার' বায়োপিকটি এডিটিং শেষে বাংলাদেশের প্রধানমন্ত্রীর কার্যালয়ে দেখানো হবে। এরপর এ বছরের শেষে আনুষ্ঠানিকভাবে বায়োপিকটি মুক্তি পেতে পারে।

গতকাল মঙ্গলবার ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি গণমাধ্যমকর্মীদের এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, 'বেনেগাল ও তার দল ছবিটির শুটিং, এডিটিং ও কম্পিউটার গ্রাফিক্সের কাজ প্রায় শেষ করে ফেলেছেন। এ কাজগুলো পুরোপুরি শেষ করে আনুষ্ঠানিকভাবে প্রকাশের আগে বায়োপিকটি বাংলাদেশের প্রধানমন্ত্রীকে তার কার্যালয়ে দেখানো হবে। আমরা আশা করছি এ বছরের শেষের দিকের একটি দিনে তা আনুষ্ঠানিকভাবে মুক্তি দিতে পারব। নির্ধারিত দিন ঠিক করার পর আমরা তা জানাব।'

এ বছরের মে'তে এ বায়োপিকের একটি ট্রেলার প্রকাশ হওয়ার পর বাংলাদেশের সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সমালোচনা হয়।

Comments

The Daily Star  | English

Onions sting

Prices of onion increased by Tk 100 or more per kg overnight as traders began stockpiling following the news that India had extended a virtual restriction on its export.

4h ago