প্রাকৃতিক দুর্যোগ

সিরাজগঞ্জে বজ্রপাতে ৯ জনের মৃত্যু

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় বজ্রপাতে ৯ জন মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৪ জন।
বজ্রপাত
প্রতীকী ছবি

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় বজ্রপাতে ৯ জন মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৪ জন।

আজ বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের মাটিকরা গ্রামে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম।

মারা যাওয়া ৯ জন হলেন- মো. মোস্তফা, মো. আফসার, মো. মোফাজ্জল হোসেন, মো. মন্নাফ, আব্দুল কুদ্দুস, রিতু খাতুন, আওলিয়া, মো. শাহীন এবং অজ্ঞাত পরিচয়ের আরও একজন। তারা কৃষি শ্রমিক ছিলেন।

মৃতদের মধ্যে ৪ জন মাটিকরা গ্রামের বাসিন্দা এবং বাকি ৫ জন উল্লাপাড়া পৌরসভা এলাকার শিবপুর গ্রামের বাসিন্দা।

ওসি নজরুল ইসলাম দ্য ডেইলি স্টারকে জানান, আজ বিকেলে মাটিকরা গ্রামের একটি জমিতে চারা তোলার কাজ করছিলেন শ্রমিকরা। এ সময় বৃষ্টি ও বজ্রপাত শুরু হলে তারা মাঠের ভেতর একটি ঘরে আশ্রয় নেন। তখন সেখানে বজ্রপাত হলে ঘটনাস্থলেই ৮ জন মারা যান। পরে হাসপাতালে নেওয়া হলে আরও একজন মারা যান। এ ঘটনায় অন্তত ৪ জন হাসপাতালে চিকিৎসাধীন।

পঞ্চক্রোশী ইউনিয়নের চেয়ারম্যান মো. ফিরোজ উদ্দিন দ্য ডেইলি স্টারকে বলেন, 'নিহত ও আহতরা দরিদ্র কৃষি শ্রমিক। জমিতে কাজ করে তারা জীবিকা নির্বাহ করতেন।'

উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা উজ্জ্বল হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, 'মর্মান্তিক এ ঘটনার পর ক্ষতিগ্রস্তদের পরিবারের পাশে দাঁড়িয়েছে স্থানীয় প্রশাসন। ইতোমধ্যে উপজেলা থেকে মৃতদের প্রত্যেকের পরিবারকে দাফন-কাফনের জন্য ২৫ হাজার টাকা করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। পরবর্তীতে ক্ষতিগ্রস্ত এসব পরিবারকে আর্থিকভাবে সহায়তা করার উদ্যোগ নেওয়া হবে।'

 

Comments