ঘূর্ণিঝড় সিত্রাং

মীরসরাইয়ে ড্রেজারডুবি: ১ জনের মরদেহ উদ্ধার, এখনো নিখোঁজ  ৭

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে চট্টগ্রামের মীরসরাই ইকোনমিক জোনের খননকাজে নিয়োজিত একটি ড্রেজার ডুবে যাওয়ার ঘটনায় ১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। 
সৈকত-২ নামের ড্রেজারটি উল্টানো অবস্থায় ডুবে আছে। ছবি: সংগৃহীত

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে চট্টগ্রামের মীরসরাই ইকোনমিক জোনের খননকাজে নিয়োজিত একটি ড্রেজার ডুবে যাওয়ার ঘটনায় ১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। 

নিহতের নাম আল আমিন (২০)। তার বাড়ি পটুয়াখালী উপজেলার জৈনকাঠী এলাকায়। 

মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মিনহাজুর রহমান দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, 'ওখানে ৭টা ড্রেজার পাশাপাশি ছিল। বাকি ড্রেজারের শ্রমিকরাও ফায়ার সার্ভিস কর্মীদের সঙ্গে উদ্ধারকাজে যোগ দিয়েছে। শ্রমিকরা রাত ৯টার দিকে আল আমিনের মরদেহ উদ্ধার করে আনেন।' 

গতরাত সাড়ে ৯টার দিকে মীরসরাই ইকোনমিক জোনের ৩ নম্বর স্লুইসগেটের কাছে এ দুর্ঘটনা ঘটে। সেসময় ঝড়ো হাওয়ার তোড়ে সৈকত-২ নামের ড্রেজারটি উল্টে গিয়ে ডুবে যায়।

এ ঘটনায় ৭ শ্রমিক এখনো নিখোঁজ রয়েছেন। তারা হলেন, শাহীন, ইমাম, তারেক, মাহমুদ, জাকারিয়া, আলম ও জাহিদ। ওই শ্রমিকদের সবার বাড়ি পটুয়াখালী সদর উপজেলার জৈনকাঠী এলাকায়।

এর আগে ইউএনও মো. মিনহাজুর রহমান ডেইলি স্টারকে বলেন, 'বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) কন্ট্রাক্টে খননকাজে নিয়োজিত ৭টি ড্রেজার সেখানে নোঙর করা ছিল। গতকাল বিকেলে ঘূর্ণিঝড় সতর্ককারীদের আহ্বানে বাকি ৬ ড্রেজারের শ্রমিকরা নিরাপদ আশ্রয়ে চলে আসেন। সেসময় সৈকত-২ নামের ড্রেজারটিতে ৯ শ্রমিক ছিলেন। তাদের মধ্যে থেকেও একজন চলে আসেন।'

'আশঙ্কা করা হচ্ছে শ্রমিকদের সবাই মারা গেছেন এবং তাদের মরদেহ ড্রেজারে আটকে আছে,' বলেন তিনি। 

 

 

Comments