দুর্নীতির অভিযোগে সিঙ্গাপুরের পরিবহন মন্ত্রী গ্রেপ্তার

সিঙ্গাপুরে শীর্ষ পর্যায়ের একটি দুর্নীতি তদন্তে দেশটির পরিবহনমন্ত্রী এস ইশ্বরনকে গ্রেপ্তার করা হয়েছে।
সিঙ্গাপুরের পরিবহনমন্ত্রী এস ইশ্বরন। ছবি: রয়টার্স

সিঙ্গাপুরে শীর্ষ পর্যায়ের একটি দুর্নীতি তদন্তে দেশটির পরিবহনমন্ত্রী এস ইশ্বরনকে গ্রেপ্তার করা হয়েছে।

গতকাল শুক্রবার দেশটির দুর্নীতিবিরোধী সংস্থা করাপ্ট প্রাকটিসেস ইনভেস্টিগেশন ব্যুরো সিপিআইবি জানিয়েছে, মঙ্গলবার পরিবহনমন্ত্রী এস ইশ্বরন ও অন্যতম ধনকুবের হোটেল ব্যবসায়ী ওং বেং সেংকে গ্রেপ্তার করা হয়েছে। তবে বর্তমানে তারা জামিনে আছেন।

তবে তদন্তের বিষয়ে বিস্তারিত কিছু প্রকাশ করেনি সিপিআইবি। সিঙ্গাপুরকে বিশ্বের সবচেয়ে কম দুর্নীতির দেশ বলে মনে করা হয়। দেশটির সরকারের শীর্ষ পদে এমন দুর্নীতির ঘটনা বিরল।

দুর্নীতি রোধে দেশটিতে বেসরকারি খাতে যে বেতন, তার সঙ্গে তুলনা করে মন্ত্রীপরিষদের সদস্যদের বেতন দেওয়া হয়। ব্যবসায়ী ওং এই তদন্তের আওতায় রয়েছেন, এ কথা প্রকাশ হওয়ার পর দুর্নীতি বিষয়ক ওই ব্যুরোর তদন্তের বিষয় নিয়ে গুঞ্জন শুরু হয়েছে।

হোটেল প্রপার্টিজ লিমিটেডের (এইচপিএল) ব্যবস্থাপনা পরিচালক ওং। এশিয়া ও প্যাসিফিক অঞ্চলে উচ্চ পর্যায়ের অনেক হোটেলের মালিক এই কোম্পানি।

গত সপ্তাহের শুরুতে সিপিআইবি জানিয়েছিল যে চলমান তদন্তে সহায়তার জন্য ইশ্বরানকে প্রয়োজন। সেসময় সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুং তাকে ছুটিতে যাওয়ার নির্দেশ দিয়েছিলেন। লি জানান, সিপিআইবি আনুষ্ঠানিক তদন্তের জন্য তার অনুমোদন চেয়েছিল, যেখানে অন্যান্যদের মধ্যে পরিবহনমন্ত্রী ঈশ্বরানকেও জিজ্ঞাসাবাদ করা হবে।

Comments

The Daily Star  | English
Summer vacation shortened

Schools, colleges to open June 26

The educational institutes will open on June 26 instead of July 2 to recover learning losses

2h ago