নরসিংদীর আড়িয়াল খাঁ নদে ডুবে ৩ কন্যাশিশুর মৃত্যু

নরসিংদীর বেলাব উপজেলার বিন্নাবাইদ ইউনিয়নের বীরকান্দা গ্রামে আড়িয়াল খাঁ নদে ডুবে ৩ কন্যাশিশুর মৃত্যু হয়েছে।
স্টার অনলাইন গ্রাফিক্স

নরসিংদীর বেলাব উপজেলার বিন্নাবাইদ ইউনিয়নের বীরকান্দা গ্রামে আড়িয়াল খাঁ নদে ডুবে ৩ কন্যাশিশুর মৃত্যু হয়েছে।

গতকাল রোববার রাত সাড়ে ৯টার দিকে আড়িয়াল খাঁ নদ থেকে ওই ৩ শিশুর মরদেহ উদ্ধার করা হয়। এর আগে দুপুরের দিকে বৃষ্টির মধ্যে খেলতে বেরিয়েছিল তারা।

মারা যাওয়া ৩ শিশু হলো- বীরকান্দা গ্রামের কাউছার মিয়ার মেয়ে শিপা আক্তার (১০), কাশেম মিয়ার মেয়ে ঝুমা আক্তার (৯) ও ফারুক মিয়ার মেয়ে হালিমা আক্তার (৯)। পাশাপাশি বাড়ির বাসিন্দা ওই ৩ শিশু একসঙ্গে খেলাধুলা করত। এদের মধ্যে শিপা স্থানীয় একটি বিদ্যালয়ের চতুর্থ শ্রেণিতে এবং ঝুমা ও হালিমা একই বিদ্যালয়ে তৃতীয় শ্রেণিতে পড়ত। 

আড়িয়াল খাঁ নদের যে অংশে এই দুর্ঘটনা ঘটেছে, তার অবস্থান ওই ৩ শিশুর বাড়ি থেকে আধা কিলোমিটার দূরে। স্থানীয় বাসিন্দাদের ধারণা, বৃষ্টির মধ্যে নদে গোসল করতে নেমেছিল তারা। তাদের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

মারা যাওয়া শিশুদের পরিবারের সদস্যরা জানান, গতকাল দুপুর ১২টার দিকে তারা বৃষ্টির মধ্যে খেলতে নামে। পরে বিকেল গড়িয়ে গেলেও কেউ বাড়িতে না ফিরলে তাদের খোঁজাখুঁজি শুরু করেন স্বজনরা।

পুলিশ ও স্থানীয়রা জানান, সন্ধ্যার আগমুহূর্তে নদের পাড় ধরে চলতে থাকা কিছু ব্যক্তি পানিতে ১ শিশুর মরদেহ ভেসে থাকতে দেখেন। এ সময় আশপাশের লোকজন পানিতে নেমে ২ জনের মরদেহ তুলে আনেন। পরে পরিবারের সদস্যদের উপস্থিতিতে ব্যাপক খোঁজাখুঁজির পর রাত ৯টার পর আরেক শিশুর মরদেহ পাওয়া যায়।

বীরকান্দা গ্রামের বাসিন্দা সুমাইয়া আক্তার শান্তা বলেন, 'নিষ্পাপ বাচ্চাগুলোর জন্য খুব খারাপ লাগছে। লাশগুলো দেখে সবাই কাঁদছে। গোটা এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।'

বিন্নাবাইদ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রাজিয়া সুলতানা জানান, এমন ফুটফুটে ৩ শিশুর মৃত্যুর ঘটনাটি কোনোভাবেই মেনে নেওয়া যাচ্ছে না। নদের পানিতে এখন তেমন স্রোত না থাকলেও মাঝের অংশে গভীরতা প্রায় ১০ ফুটের মতো। হয়েতো গোসল করতে নেমে নদের মাঝখানে যাওয়ার পর তারা আর ফিরে আসতে পারেনি।'

বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীর আহমেদ জানান, 'খবর পাওয়ার কিছুক্ষণের মধ্যেই আমরা ঘটনাস্থলে পৌঁছাই। কিন্তু সেখানে যাওয়ার আগেই মারা যাওয়া ৩ শিশুর লাশ নদ থেকে তীরে তুলে আনেন স্থানীয়রা। কোন অভিযোগ না থাকায় ৩ শিশুর অভিভাবকদের আবেদনের পরিপ্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে তাদের লাশ হস্তান্তর করা হয়েছে।'

Comments