মানিকগঞ্জে গ্যাস বিস্ফোরণে দগ্ধ ৪

মানিকগঞ্জ পৌর এলাকায় একটি ফ্ল্যাটে গ্যাস বিস্ফোরণে ৪ জন দগ্ধ হয়েছেন।
স্টার অনলাইন গ্রাফিক্স

মানিকগঞ্জ পৌর এলাকায় একটি ফ্ল্যাটে গ্যাস বিস্ফোরণে ৪ জন দগ্ধ হয়েছেন।

আজ মঙ্গলবার ভোরে শহরের নারাঙ্গাই এলাকায় এ ঘটনা ঘটে।

দগ্ধ ব্যক্তিরা হলেন— রাশেদুল ইসলাম (৪৫), তার স্ত্রী সোনিয়া আক্তার (৩০), তাদের আড়াই বছরের ছেলে রিফাত হোসেন এবং ব্যবসাপ্রতিষ্ঠানের কর্মচারী ফারুক হোসেন (৩৮)। তাদের গ্রামের বাড়ি সাটুরিয়া উপজেলার র‌াইল্ল্যা গ্রামে।

গুরুতর অবস্থায় ওই দম্পতি ও তাদের সন্তানকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। বর্তমানে তারা সেখানে চিকিৎসাধীন আছেন। আর ফারুককে মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরিবার, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মানিকগঞ্জ পৌরসভাধীন নারাঙ্গাই এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কের পাশে মাংসের ব্যবসা করেন রাশেদুল ইসলাম। এলাকার একটি ফ্ল্যাট বাসা ভাড়া নিয়ে তিনি স্ত্রী ও সন্তান নিয়ে থাকেন। গতকাল সোমবার ঝড়-বৃষ্টির কারণে ফ্ল্যাটের দরজা ও জানালা বন্ধ করে রাতে ঘুমিয়ে পড়েন। ফ্ল্যাটের একটি কক্ষে রাশেদুল ও কর্মচারী ফারুক এবং অপর কক্ষে রাশেদুলের স্ত্রী ও শিশুসন্তান রিফাত ঘুমিয়ে পড়েন। এর আগে ভুলে রান্নাঘরে তিতাস গ্যাসের লাইন চালু রাখা হয়। আজ ভোর ৪টার দিকে রাশেদুল ঘুম থেকে উঠে সিগারেটে আগুন ধরানোর জন্য দিয়াশলাইয়ের কাঠি জ্বালানোর পরপরই বিকট শব্দে বিস্ফোরণ ঘটে।

এ ব্যাপারে মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের দলনেতা (লিডার) বশির আহমেদ দ্য ডেইলি স্টারকে বলেন, 'প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, রাতে দরজা-জানালা বন্ধ করে গ্যাসের লাইন চালু রাখা হয়েছে। সেই কারণে আগুন জ্বালানোর পর বদ্ধ কক্ষে বিস্ফোরণের ঘটনা ঘটে।'

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রউফ সরকার ডেইলি স্টারকে বলেন, 'ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। ঘটনার সত্যতা পাওয়া গেছে।'

Comments